সিরাজগঞ্জে কৃষক হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন 
15-august

ঢাকা, শুক্রবার   ১২ আগস্ট ২০২২,   ২৮ শ্রাবণ ১৪২৯,   ১৩ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

সিরাজগঞ্জে কৃষক হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন 

সিরাজগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১৮ ২৭ জুন ২০২২  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সিরাজগঞ্জের কাজিপুরে জেলহক নামে এক কৃষককে হত্যার দায়ে আটজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক বেগম সালমা খাতুন এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার মাজনাবাড়ি গ্রামের আব্দুস সাত্তার, আব্দুর রাজ্জাক মাষ্টার, শফিকুল ইসলাম, শালগ্রামের সুরুত আলী, হায়দার আলী, আমজাদ হোসেন ও জামালপুর জেলার সরিষাবাড়ির মনির হোসেন।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের অতিরিক্ত পিপি ওয়াজ করোনী লকেট ও এপিপি শামসুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, কাজিপুর উপজেলারর মাজনাবাড়ি গ্রামের জেলহক মন্ডলের সঙ্গে একই গ্রামের আব্দুর রাজ্জাক মাস্টারের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল।

১৯৯৬ সালের ১৭ মার্চ বিরোধপূর্ণ জমিতে ধান কাটতে যায় আব্দুর রাজ্জাক মাস্টার ও তার লোকজন। ধানকাটার সংবাদ পেয়ে জেলহকের লোকজন ঘটনাস্থলে পৌঁছালে রাজ্জাক মাস্টারের লোকজন দেশীয় অস্ত্র লাঠিসোটা নিয়ে তাদের ওপর হামলা চালায়। হামলায় জেলহক মণ্ডল ঘটনাস্থলে নিহত হন।

এ ঘটনায় নিহতের ছেলে আব্দুর রহিম ৩৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পুলিশ ৩৫ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে অবশেষে আদালত এ রায় প্রদান করেন।

ডেইলি বাংলাদেশ/এমকে

English HighlightsREAD MORE »