রানিং স্টাফদের কর্মবিরতি: চট্টগ্রাম ছাড়েনি সুবর্ণ-পাহাড়িকা

ঢাকা, বুধবার   ২৮ সেপ্টেম্বর ২০২২,   ১৩ আশ্বিন ১৪২৯,   ০১ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

রানিং স্টাফদের কর্মবিরতি: চট্টগ্রাম ছাড়েনি সুবর্ণ-পাহাড়িকা

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪৭ ১৩ এপ্রিল ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

আগের নিয়মে ভাতা ও পেনশন সু‌বিধা বহাল রাখার দা‌বি‌তে চট্টগ্রামেও ট্রেন চলাচল বন্ধ রেখেছে রেলওয়ে রানিং স্টাফ কর্মচারী ঐক্য পরিষদ।

বুধবার সকালে চট্টগ্রাম রেলস্টেশন থেকে ঢাকা ও সিলেটমুখী দুটি ট্রেন গন্তব্যে ছেড়ে যায়নি। এদিকে, পূর্বঘোষণা ছাড়া এমন সিদ্ধান্তে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

রেলওয়ে রানিং স্টাফ কর্মচারী ঐক্য পরিষদের (পূর্বাঞ্চল) সভাপতি মো. মজিবুর রহমান বলেন, রানিং স্টাফরা অতিরিক্ত বেতন-ভাতা পেলেও গত দুই বছর ধরে তা দিতে গড়িমসি করা হচ্ছে। এর আগেও কর্মবিরতি পালন করা হয়েছিল। রেল সচিব বিষয়টি সমাধানের আশ্বাস দিয়েছিলেন। কিন্তু তা না মেনে অতিরিক্ত ভাতা বাতিল করে মঙ্গলবার অর্থ মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। তাই রানিং স্টাফরা ট্রেন চালানো বন্ধ রেখেছেন।

চট্টগ্রাম রেলস্টেশনের ম্যানেজার রতন কুমার চৌধুরী বলেন, ভাতা ও পেনশন সু‌বিধা বহাল রাখার দা‌বি‌তে লোকোমাস্টার, গার্ড, টিটিরা কর্মবিরতি পালন করছেন। সকাল ৭টা ২০ মিনিটে সুবর্ণ এক্সপ্রেস ঢাকার উদ্দেশ্যে এবং এরপর পাহাড়িকা এক্সপ্রেস সিলেটের উদ্দেশ্যে ছাড়ার কথা থাকলেও ছেড়ে যায়নি। শুধু রেলওয়ে পূর্বাঞ্চলে নয়, একই কারণে সারাদেশে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমআর

English HighlightsREAD MORE »