চালক-শ্রমিকদের সংঘর্ষ, বরগুনায় বাস চলাচল বন্ধ

ঢাকা, শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২,   ১৪ মাঘ ১৪২৮,   ২৩ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

চালক-শ্রমিকদের সংঘর্ষ, বরগুনায় বাস চলাচল বন্ধ

বরগুনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫২ ১৫ জানুয়ারি ২০২২  

বাস চলাচল বন্ধ

বাস চলাচল বন্ধ

বরগুনায় চালক-শ্রমিকদের সংঘর্ষে বরগুনা-বেতাগী রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। বাস ও ইজিবাইক চালক-শ্রমিকদের সংঘর্ষে এই রুটে বাস চলাচল বন্ধ রেখেছে মালিক সমিতি।

এর আগে মহাসড়কে অবৈধ ইজিবাইক, ব্যাটারিচালিত রিকশা ও মাহিন্দ্র চলাচল না করার জন্য বরগুনা বাস মালিক সমিতির পক্ষ থেকে অনুরোধ করা হয়।

এতে ক্ষিপ্ত হয়ে শুক্রবার (১৪ জানুয়ারি) সকালে বরগুনা-বেতাগী সড়কের বিভিন্ন স্থানে ৫/৬টি বাস ভাঙচুর করে চালকসহ ১৫ জন শ্রমিককে পিটিয়ে আহত করেন ইজিবাইক চালক-শ্রমিকরা। এরপর থেকেই এ ঘটনার বিচার না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ থাকবে বলে ঘোষণা দেয় আন্তঃজেলা বাস মালিক-শ্রমিক সমিতি।

আরো পড়ুন: ছাত্রাবাস থে‌কে দেশীয় অস্ত্রসহ ৪ তরুণ গ্রেফতার

বরগুনা-নিয়ামতি সড়কের ইজিবাইক চালক-মালিক সমবায় সমিতির সভাপতি বজলুর রহমান বশির বলেন, এ ঘটনায় আমাদের অন্তত ১০ জন চালক আহত হয়েছেন। যাত্রীদের নামিয়ে দিয়ে অনেকগুলো অটোরিকশায় হামলা করেছেন তারা। তারপরও আমাদের অটো চলাচল করছে। আমরা এর বিচার চাই।

এদিকে আন্তঃজেলা সব রুটে বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

যাত্রী মহসিন হোসেন বলেন, বরগুনা থেকে নেয়ামতি বাসে চলাচল করতাম আমরা। কিন্তু এখন এসে দেখলাম এই রুটের সব বাস চলাচল বন্ধ। এতে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে আমাদের। তিনগুণ বেশি ভাড়া দিয়ে মোটরসাইকেলে গন্তব্যে যেতে হচ্ছে।

বরগুনা জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সগীর হেসেন বলেন, দীর্ঘদিন ধরে মহাসড়কে অবৈধ ইজিবাইক, ব্যাটারিচালিত রিকশা ও মাহিন্দ্র চলাচল বন্ধের জন্য জেলা প্রশাসন প্রশাসকের কাছে অনুরোধ করে আসছি। আমাদের কোটি কোটি টাকার বিনিয়োগে এদের কারণে ধস নেমে এসেছে। প্রশাসন ব্যবস্থা না নেয়ায় বাধ্য হয়ে আমরা এদের ঠেকানোর পথ অবলম্বন করেছি।

ডেইলি বাংলাদেশ/আরএম

English HighlightsREAD MORE »