গাইবান্ধায় ইউপি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন, ১০ জনের কারাদণ্ড

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২,   ১৪ আশ্বিন ১৪২৯,   ০২ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

গাইবান্ধায় ইউপি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন, ১০ জনের কারাদণ্ড

গাইবান্ধা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১০ ২৬ ডিসেম্বর ২০২১  

গাইবান্ধায় ইউপি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন, ১০ জনের কারাদণ্ড ছবি: সংগৃহীত

গাইবান্ধায় ইউপি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন, ১০ জনের কারাদণ্ড ছবি: সংগৃহীত

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ১০ জনকে ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও ১০০ টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

শনিবার রাতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও গোবিন্দগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. তরিকুল ইসলাম এই দণ্ডাদেশ প্রদান করে। 

দণ্ডপ্রাপ্ত ১০ জনেই রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার বাসিন্দা।  

রোববার ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. তরিকুল ইসলাম জানান, শনিবার রাতে মহিমাগঞ্জ ইউপির বোচাদহ গ্রাম এলাকায় ঘোরাঘুরির সময় একটি মাইক্রোবাস আটক করা হয়। পরে ওই গাড়িতে থাকা ১০ জনকে জিজ্ঞাসাবাদ করলে তাদের কথাবার্তা সন্দেহজনক মনে হয়। এরপর গোবিন্দগঞ্জ থানায় তাদের নিয়ে এসে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এই সাজা প্রদান করা হয়।  

চতুর্থ ধাপে ২৬ ডিসেম্বর গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ১৬টি  ও পলাশবাড়ী উপজেলার ২টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ চলছে। এরমধ্যে ১৫টি ইউনিয়নে ব্যালট পেপারে ও ৩টি ইউনিয়নে ইভিএমে ভোট গ্রহণ করা হচ্ছে। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯২ ও সাধারণ সদস্য পদে ৬৫২ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ২৫৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ১৮৩টি কেন্দ্রে চার লাখ আট হাজার ৩০০জন ভোটাধিকার প্রয়োগ করছেন।

ডেইলি বাংলাদেশ/এমকে

English HighlightsREAD MORE »