নেত্রকোণার কৃষকদের কাছ থেকে ২০ হাজার মেট্রিক টন চাল কিনবে সরকার

ঢাকা, বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২,   ১৩ মাঘ ১৪২৮,   ২২ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

নেত্রকোণার কৃষকদের কাছ থেকে ২০ হাজার মেট্রিক টন চাল কিনবে সরকার

নেত্রকোণা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩০ ৩০ নভেম্বর ২০২১  

নেত্রকোণায় চাল সংগ্রহ কর্মসূচি উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান

নেত্রকোণায় চাল সংগ্রহ কর্মসূচি উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান

চলতি আমন মৌসুমে নেত্রকোণার ১০টি উপজেলার কৃষকদের কাছ থেকে প্রায় ২০ হাজার মেট্রিক টন সিদ্ধ চাল কিনবে সরকার। জেলা খাদ্য গুদাম সূত্রে এ তথ্য জানা গেছে।

এরই মধ্যে সিদ্ধ আমন চাল সংগ্রহ শুরু করেছে জেলা খাদ্য গুদাম নিয়ন্ত্রক অফিস। মঙ্গলবার বেলা ১১টার দিকে জেলা শহরের বারহাট্টা রোডের সদর খাদ্য গুদামে চাল সংগ্রহ কর্মসূচি উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জাকারিয়া মুস্তফা, নেত্রকোণা সদরের ইউএনও মাহমুদা আক্তার, জেলা চালকল মালিক সমিতির সভাপতি হাজী এইচ.আর খান পাঠান, সাধারণ সম্পাদক উজ্জল সাহা, উপজেলা কারিগরি খাদ্য কর্মকর্তা হিমেল সরকার, সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইমরুল কায়েস, জেলা কৃষকলীগের সভাপতি মো. শহীদ উদ্দিন প্রমুখ।

নেত্রকোনা জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জাকারিয়া মুস্তফা জানান, চলতি আমন মৌসুমে ৪০ টাকা কেজি দরে নেত্রকোণা থেকে ১৯ হাজার ৭৮৯ মেট্রিক টন সিদ্ধ আমন চাল সংগ্রহ করা হবে। এর মধ্যে নেত্রকোণা সদর ও দুর্গাপুরে অ্যাপের মাধ্যমে সরাসরি কৃষকদের কাছ থেকে এবং বাকি ৮টি উপজেলায় ২৪২ জন মিল মালিকের কাছ থেকে চাল সংগ্রহ করা হবে। এ কার্যক্রম চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। 

ডেইলি বাংলাদেশ/এআর

English HighlightsREAD MORE »