পেটের দায়ে লকডাউনেও সড়কে নামেন তারা, জরিমানা নয় মিলল খাদ্য সহায়তা

ঢাকা, শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৩ ১৪২৮,   ০৯ সফর ১৪৪৩

পেটের দায়ে লকডাউনেও সড়কে নামেন তারা, জরিমানা নয় মিলল খাদ্য সহায়তা

পিরোজপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২৬ ২৪ জুলাই ২০২১   আপডেট: ১৩:৫৮ ২৪ জুলাই ২০২১

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

পিরোজপুরে লকডাউন অমান্য করে অটো নিয়ে সড়কে বের হওয়া চালকদের জরিমানার বদলে খাদ্য সহায়তা দিয়ে বাড়ি পাঠিয়ে দিয়েছে প্রশাসন। শনিবার সকালে পিরোজপুর শহরের বিভিন্ন স্থানে ঘুরে এ খাদ্য সহায়তা অটোচালকদের হাতে তুলে দেন ইউএনও বশির আহমেদ।

ইউএনও জানান, দেশের করোনা সংক্রমণের তৃতীয় ধাপে দেশব্যাপী লকডাউনের দ্বিতীয় দিনে পিরোজপুরের সদর উপজেলার পৌর এলাকাসহ বিভিন্ন এলাকায় কিছু অটোচালক ও রিকশাচালককে গাড়ি চালাতে দেখা যায়। ওই সব চালকদের গাড়ি চালাতে বন্ধ রাখার জন্য ও লক ডাউনের আদেশ মেনে চলতে উৎসাহিত করতে প্রত্যেকে জরিমানা না করে খাদ্য সামগ্রী দিয়ে বাড়ি পাঠিয়ে দেওয়া হচ্ছে।

আজ সকালে ইউএনও বশির আহমেদের নেতৃত্বে পৌর এলাকার পাড়েরহাট রোড, রানীপুর, বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে প্রায় শতাধিক অটোচালকদের এ খাদ্য সহায়তা প্রদান হয়েছে। উপজেলা প্রশাসনের এমন উদ্যোগকে ভিন্নভাবে দেখছেন অটো চালক ও স্থানীয়রা।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাস। প্রতিজন চালককে ১০ কেজি করে চাল, এক কেজি করে ডাল, আলু, পিয়াজ, তেল, লবণ দেওয়া হয়েছে। 

এ ব্যাপারে ইউএনও বশির আহমেদ আরো বলেন, অটোচালকরা পেটের টানে গাড়ি নিয়ে সড়কে বের হয়েছে। তাই তাদের প্রথমেই জরিমানা করলে তারা আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হবে। তাই তাদের বিষয়টি মানবিকভাবে চিন্তা করে তাদের জরিমানা না করে লকডাউন কার্যকর করতে উৎসাহিত করাসহ তাদের এক সপ্তাহের খাদ্য সামগ্রী দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে।

খাদ্য সহায়তা পাওয়া অটোচালক উপজেলার ভাইজোড়া গ্রামের আব্দুল জাফর শেখ জানান, অটো চালিয়ে করোনা সংক্রমিত হওয়ার ভয় থাকে। কিন্তু পেটের টানে অটো নিয়ে সড়কে নামি। ইউএনও স্যারের উদ্যোগে খাদ্য সহায়তা প্রদানে অন্ত:ত আমি সড়কে নামা থেকে বিরত থাকবো।

ডেইলি বাংলাদেশ/জেএস/এআর