ফেসবুক আইডি হ্যাক করে অনৈতিক কাজের প্রস্তাব, গ্রেফতার ১ 

ঢাকা, মঙ্গলবার   ১৮ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৪ ১৪২৮,   ০৫ শাওয়াল ১৪৪২

ফেসবুক আইডি হ্যাক করে অনৈতিক কাজের প্রস্তাব, গ্রেফতার ১ 

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৩ ১৪ এপ্রিল ২০২১  

গ্রেফতারকৃত আরিয়ান

গ্রেফতারকৃত আরিয়ান

গাজীপুরে ফেসবুক আইডি হ্যাক করে অনৈতিক কর্মকাণ্ড চালানোর অভিযোগে মো. সাকিব ওরফে আরিয়ান নামে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব।

মঙ্গলবার রাতে গাজীপুরের টান কালিয়াকৈর এলাকার কনক রোডের মো. হুমায়ুন কবিরের বাড়ির একটি ফ্ল্যাট থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ২টি সিপিইউ, ১টি ক্যামেরা, ১টি ক্যামেরা স্ট্যান্ড, ১টি মেমোরি কার্ড, ১টি পেনড্রাইভ, ১টি মোবাইল ফোন ও ২টি সিমকার্ড উদ্ধার করা হয়।

র‌্যাব-১ এর এএসপি মুশফিকুর রহমান তুষার জানান, গত ৫ এপ্রিল ভিকটিমের ফেসবুক আইডি হ্যাক হয়। পরে ভিকটিম তার এক বান্ধবীর সঙ্গে যোগাযোগ করলে জানতে পারে যে, গত ২৭ মার্চ ওই বান্ধবীর ফেসবুক আইডিটিও হ্যাক হয়েছে। পরে এ বিষয়ে ভিকটিমের বড় বোন গত ৬ এপ্রিল গাজীপুর মেট্রোপলিটন টঙ্গী পশ্চিম থানায় একটি জিডি করেন এবং ভিকটিম তার অপর একটি ফেসবুক আইডি দিয়ে হ্যাক হওয়া আইডিটি ফিরিয়ে দিতে হ্যাকারকে মেসেঞ্জারে মেসেজ দিয়ে অনুরোধ করেন। 

পরবর্তীতে হ্যাকার ভিকটিমকে ভিডিওকলে গিয়ে অপ্রীতিকরভাবে নিজেকে উপস্থাপনের জন্য চাপ সৃষ্টি করতে থাকে। ভিকটিম হ্যাকারের কুপ্রস্তাবে রাজি না হওয়ায় হ্যাক হওয়া ফেসবুক আইডিতে থাকা ভিকটিমের বিভিন্ন ছবি এডিট করে অশ্লীল ছবি বানিয়ে ফেসবুকে ভাইরাল করে দেয়ার হুমকি দেন। পরবর্তীতে ভিকটিমের বাবা র‌্যাব-১ এর উত্তরা কার্যালয়ে গিয়ে আইনি সহায়তা চান। পরে র‌্যাব বিষয়টি তদন্ত শুরু করে এবং তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে কালিয়াকৈর থেকে হ্যাকারকে গ্রেফতার করে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ