নিখোঁজের তিনদিন পর রোহিঙ্গা শিশুর মরদেহ উদ্ধার

ঢাকা, বুধবার   ২১ এপ্রিল ২০২১,   বৈশাখ ৯ ১৪২৮,   ০৮ রমজান ১৪৪২

নিখোঁজের তিনদিন পর রোহিঙ্গা শিশুর মরদেহ উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫১ ৫ মার্চ ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড় থেকে নিখোঁজের তিনদিন পর এক রোহিঙ্গা শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার বিকেলে টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত মৌচনি সি ব্লকের ক্যাম্পের পশ্চিমমাথা পাহাড়ি এলাকা থেকে শাহিনা নুর নামে শিশুর মরদেহ উদ্ধার করা হয়। শাহিনা নুর  ক্যাম্পের বি ব্লকের বাসিন্দা মো. জোবাইরের কন্যা। সে তিনদিন আগে ক্যাম্প থেকে নিখোঁজ হয়।

মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) কক্সবাজার-১৬ এর এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম।

রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের নেতা মোহাম্মদ আলী জানান, ১ মার্চ ক্যাম্প থেকে দিনের বেলায় ঘর থেকে বের হয়ে নিখোঁজ হয় শাহিনুর। পরে তাকে সম্ভাব্য সব জায়গায় খোঁজ করেও পাওয়া যায়নি। বিকেলে রোহিঙ্গাদের নয়াপাড়া নিবন্ধিত মৌচনি সি ব্লকের ক্যাম্পের পশ্চিম মাথার পাহাড়ি এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এ সময় তার চেহারা বিকৃত দেখা যায়। নির্মমভাবে বাচ্চাটিকে হত্যা করা হয়েছে। তার বাম হাত কেটে ফেলা হয়েছে, শরীরে ক্ষত-বিক্ষত আঘাতের চিহ্ন।

এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম জানান, খবর পেয়ে বিকেলে শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এটি হত্যাকাণ্ড। গত  তিনদিন আগে শিশুটি নিখোঁজ হয়। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনার সঙ্গে কারা জড়িত বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

ডেইলি বাংলাদেশ/এমকে