চট্টগ্রামে শনাক্তের হার ১১ দশমিক ৮৪
15-august

ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   ২৬ শ্রাবণ ১৪২৯,   ১১ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

চট্টগ্রামে শনাক্তের হার ১১ দশমিক ৮৪

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪০ ২ জুলাই ২০২২  

ফাইল ফটো

ফাইল ফটো

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে এ সময়ে কারো মৃত্যু হয়নি। শনিবার সকালে এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, ইমপেরিয়াল হাসপাতাল, শেভরন ল্যাব, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, মেডিকেল সেন্টার হাসপাতাল, ইপিক হেলথ কেয়ার, চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতাল এবং এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ৩৬৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪৩ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। 

পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১১ দশমিক ৮৪ শতাংশ। যা আগের ২৪ ঘণ্টায় ছিল ১১ দশমিক ৬৮ শতাংশ। আক্রাদের মধ্যে নগরীর ৩৫ জন, হাটহাজারীর পাঁচজন, সাতকানিয়ার দুইজন ও সীতাকুণ্ডের একজন রয়েছেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নগরীতে ৯২ হাজার ৬৮৫ জন ও উপজেলা পর্যায়ে ৩৪ হাজার ৬১৬ জন নিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ২৭ হাজার ৩০১ জন। এছাড়া মারা গেছেন এক হাজার ৩৬৩ জন। এর মধ্যে নগরীর ৭৩৪ জন ও উপজেলার ৬২৯ জন রয়েছেন।

২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

ডেইলি বাংলাদেশ/আরএম

English HighlightsREAD MORE »