রিশা হত্যার রায় ১০ অক্টোবর
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=136700 LIMIT 1

ঢাকা, রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৫ ১৪২৭,   ০১ সফর ১৪৪২

Beximco LPG Gas

রিশা হত্যার রায় ১০ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫৫ ৬ অক্টোবর ২০১৯   আপডেট: ১৪:০৫ ৬ অক্টোবর ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের ছাত্রী সুরাইয়া আক্তার রিশা হত্যা মামলার রায় আগামী ১০ অক্টোবর দিন ধার্য করেছে আদালত। পুলিশ আসামি হাজির করতে না পারায় এ মামলার রায় ফের পেছাল।

রোববার এ দিন ধার্য করেছেন ঢাকার মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালত।

তিন বছর আগের চাঞ্চল্যকর রিশা হত্যা মামলায় বাদী ও আসামিপক্ষের আইনজীবীদের যুক্তিতর্কের শুনানি শেষে বিচারক জানিয়েছিলেন, ৬ অক্টোবর এ রায় ঘোষণা করবেন।

কিন্তু রায়ের জন্য নির্ধারিত দিন রোববার সকালে পুলিশের পক্ষ থেকে আদালতকে জানানো হয়, পুলিশ সদস্যরা দুর্গাপূজার ডিউটিতে থাকায় এ মামলার একমাত্র আসামি ওবায়দুল হককে আদালতে আনা যায়নি।

বিচারক কেএম ইমরুল কায়েশ এর পর রায়ের জন্য নতুন দিন ধার্য করে আদেশ দেন।

২০১৬ সালের ২৪ আগস্ট দুপুরে স্কুলের সামনে ফুটওভার ব্রিজে রিশাকে ছুরিকাঘাত করা হয়। চার দিন পর হাসপাতালে মৃত্যু হয় ১৪ বছর বয়সী ওই কিশোরীর।

হামলার দিনই রিশার মা তানিয়া বেগম রমনা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ধারায় এবং দণ্ডবিধির ৩২৪/৩২৬/৩০৭ ধারায় হত্যাচেষ্টা ও গুরুতর আঘাতের অভিযোগে মামলা করেন। রিশা মারা যাওয়ার পর এটি হত্যা মামলায় পরিণত হয়।

রিশা হত্যায় দর্জি দোকানের কর্মচারী ওবায়েদুল খানকে গত ৩১ আগস্ট নীলফামারীর ডোমার থেকে গ্রেফতার করা হয়।

রিমান্ডে জিজ্ঞাসাবাদের পর ওবায়েদুল (৩০) স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বলেন, প্রেমের প্রস্তাবে রিশা রাজি না হওয়ায় তাকে খুন করেছিলেন তিনি।

ডেইলি বাংলাদেশ/টিএ/এমআরকে