Alexa মুন্সিগঞ্জের এই ব্যক্তি ‘গুনাহ মাফের জন্য’ রাস্তা পরিষ্কার করেন

ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৬ ১৪২৬,   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

Akash

মুন্সিগঞ্জের এই ব্যক্তি ‘গুনাহ মাফের জন্য’ রাস্তা পরিষ্কার করেন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:০৯ ১৯ অক্টোবর ২০১৯   আপডেট: ১১:১৫ ১৯ অক্টোবর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

প্রতিদিন ভোরে একটি ভ্যানগাড়ি, একটি বেলচা ও একটি কাস্তে নিয়ে রাস্তা পরিষ্কার করতে বেরিয়ে পরেন। এই কাজ দীর্ঘদিন ধরেই করছেন। মূলত গুনাহ মাফের জন্যই এই পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ বেছে নিয়েছেন তিনি।

বলা হচ্ছে মুন্সিগঞ্জের সুলতান মুন্সী কথা। পৌরসভাতেই তার বাড়ি। সেখানকার কাটাখালি থেকে সার্কিট হাউস পর্যন্ত সড়ক ও আশপাশ এলাকা পরম যত্নে পরিষ্কার করেছেন সুলতান মুন্সী।  

এছাড়া সড়কটির দেড় কিলোমিটার অংশের দুই পাশের সব ময়লা-আবর্জনা এবং ঘাসও পরিষ্কার করেছেন। সড়কের যেখানে যে সমস্যা ছিল তাও মেরামত করে দিয়েছেন সুলতান মুন্সী। এ সড়কটি দিয়ে এখন চলাচল করলে সবার মন জুড়িয়ে যায়।

সার্কিট হাউসের সামনে পরিষ্কার করার সময় তিনি জানান,  পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা এবং রাখা গুনাহ মাফের একটি মাধ্যম। তাই তিনি এই কাজকে বেছে নিয়েছেন।

এছাড়া সার্কিট হাউসের দক্ষিণ পাশের আদর্শ মাদরাসা সড়ক ও এর আশপাশের এলাকাও পরিষ্কার করেছেন তিনি। কাটাখালি থেকে সার্কিট হাউস ও রনছ গ্রামের সড়কটির পুরো অংশই তিনি পরিষ্কার করেছেন।

এ বিষয়ে এই সড়ককে চলাচলকারী আলমগীর হোসেন জানান, এই রাস্তা দিয়ে চলাচল করলে মনটা ভরে যায়। এমন মহৎ উদ্দেশ্য নিয়ে সবাই কাজ করলে দেশ সোনার দেশে রূপান্তরিত হবে।

ডেইলি বাংলাদেশ/জেডআর