Alexa টি-টোয়েন্টি দল ঘোষণা, নতুন মুখ ইয়াসিন

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

টি-টোয়েন্টি দল ঘোষণা, নতুন মুখ ইয়াসিন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:১২ ৯ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০১:৩৮ ১০ সেপ্টেম্বর ২০১৯

আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে বাংলাদেশের ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে আগামী ১৩ সেপ্টেম্বর। এই সিরিজে প্রথম দুই ম্যাচের ঘোষিত বাংলাদেশ দলে নতুন মুখ পেসার ইয়াসিন আরাফাত। অন্যদিকে লম্বা সময় পর কুড়ি ওভারের স্কোয়াডে ফিরেছেন স্পিনার তাইজুল ইসলাম।

সোমবার আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট শেষে প্রথম দুই টি-টোয়েন্টির জন্য ১৩ জনের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে নতুন মুখ একটি হলেও আগের টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড থেকে অনেক পরিবর্তন এসেছে।

প্রথমবারের মতো বাংলাদেশ দলের দরজার খুলে গেছে পেসার ইয়াসিনের। আন্তর্জাতিক তো দূরে থাক, এখন পর্যন্ত ঘরোয়া টি-টোয়েন্টি ম্যাচও খেলা হয়নি ২০ বছর বয়সী এই পেসারের! ৭টি প্রথম শ্রেণি ও ৬টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলার অভিজ্ঞতা থাকা ইয়াসিনকে দলে নেয়া হয়েছে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ মাথায় রেখে। গত বছরের বিপিএলে চিটাগং ভাইকিংসে থাকলেও ম্যাচ খেলার সুযোগ হয়নি তার।

এছাড়া অনেক দিন পর টি-টোয়েন্টি দলে সুযোগ মিলেছে তাইজুলের। যদিও এখনো কুড়ি ওভারের ক্রিকেটে অভিষেক হয়নি এই বাঁহাতি স্পিনারের। এই স্কোয়াডে জায়গা হয়নি নিয়মিত মুখ মেহেদী হাসান মিরাজের। সব ফরম্যাটে নিয়মিত খেলা মিরাজকে অনেকদিন পর স্কোয়াডের বাইরে থাকতে হচ্ছে।

সোমবার ঘোষিত স্কোয়াডে সুযোগ পেয়েছেন একটি করে ম্যাচ খেলার অভিজ্ঞতা থাকা আফিফ হোসেন ও মেহেদী হাসান।

গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলা সর্বশেষ স্কোয়াড থেকে অনেকেই বাদ পড়েছেন। মিরাজের সঙ্গে তামিম ইকবাল, রুবেল হোসেন, আরিফুল হক, মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলাম অপু, আবু হায়দার রনি ও আবু জায়েদ রাহী নেই এবারের স্কোয়াডে। তামিমের না থাকাটা অবশ্য ছুটির কারণে।

প্রথম দুই টি-টোয়েন্টিতে বাংলাদেশ দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, ইয়াসিন আরাফাত।

ডেইলি বাংলাদেশ/আরএ