Alexa চাঁদপুরে হেলমেট ছাড়া মিলছে না পেট্রল-অকটেন

ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯,   কার্তিক ৩০ ১৪২৬,   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

Akash

চাঁদপুরে হেলমেট ছাড়া মিলছে না পেট্রল-অকটেন

চাঁদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৭:১১ ৫ নভেম্বর ২০১৯   আপডেট: ১৪:২৭ ৭ নভেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চাঁদপুরে হেলমেট ছাড়া কোনো মোটরসাইকেল আরোহী পেট্রল-অকটেন মিলছে না। সোমবার থেকে জেলা পুলিশের কড়া নির্দেশনার পর নিয়মটি কার্যকর হয়। এতে হেলমেট ছাড়াও মোটরসাইকেলে দুই আরোহীর বেশি হলে পেট্রল-অকটেন দিচ্ছে না পাম্প মালিকরা। এরইমধ্যে পাম্পগুলোতে টানানো হয়েছে নির্দেশনা সম্বলিত পোস্টার। 

এ ব্যাপারে চাঁদপুরের অতিরিক্ত এসপি মিজানুর রহমান জানান, মোটরসাইকেল চালকদের সচেতনতা বাড়ানো ও দুর্ঘটনা কমাতে দুটি উদ্যোগ নিয়েছে পুলিশ। এর মধ্যে হেলমেট ছাড়া ও দুই আরোহীর বেশি মোটরসাইকেলকে পেট্রল এবং অকটেন না দিতে নির্দেশনা দেয়া হয়েছে। এটি বাস্তবায়নের জন্য চাঁদপুরবাসীর সহযোগিতা চায় পুলিশ। এ ধরনের নির্দেশনা বাস্তবায়ন করতে গণসচেতনা বাড়াতে হবে। যেসব দোকানে হেলমেট ছাড়া তেল বিক্রি হবে, তাদের বিরুদ্ধে এসপির সঙ্গে কথা ব্যবস্থা নেয়া হবে। 

চাঁদপুরের ট্রাফিক পুলিশের টিআই সাইফুল ইসলাম জানান, এসপির নির্দেশে প্রতিটি পাম্পে হেলমেট ছাড়া ও তিন আরোহী চলাচলকারী মোটরসাইকেলের কাছে তেল বিক্রি না করতে নির্দেশনা দেয়া হয়েছে। নির্দেশনা ঠিক মতো পালন হচ্ছে কিনা তা মনিটরিং করা হচ্ছে। 

এদিকে পেট্রল পাম্পে হেলমেট ছাড়া তেল বিক্রি না করায় ও নতুন সড়ক আইনের ফলে চাঁদপুরে হেলমেট বিক্রির হিড়িক পড়েছে। শহরের রাস্তা-ঘাটে হেলমেট ছাড়া মোটরসাইকেলের দেখা মেলছে হাতে গোনা।

ডেইলি বাংলাদেশ/এমকেএ