Alexa ঘূর্ণিঝড়ে সাকিবের কোটি টাকার ক্ষতি!

ঢাকা, শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৮ ১৪২৬,   ১৫ রবিউস সানি ১৪৪১

ঘূর্ণিঝড়ে সাকিবের কোটি টাকার ক্ষতি!

সাতক্ষীরা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০০ ১১ নভেম্বর ২০১৯   আপডেট: ১৭:৪৫ ১২ নভেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে ক্রিকেটার সাকিব আল হাসানের কাঁকড়া-চিংড়ির খামার লণ্ডভণ্ড হয়ে গেছে। এর ফলে তার প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউপির দাতিনাখালী এলাকায় ‘সাকিব অ্যাগ্রো ফার্ম লিমিটেড’ নামে খামারটি স্থাপন করা হয়েছে।

জানা গেছে, আইলা দুর্গত মানুষের কর্মসংস্থান সৃষ্টিতে প্রায় চার বছর আগে এই খামার স্থাপন করা হলেও এখনো এটি স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেনি। ৫০ বিঘা জমির ওপর স্থাপিত এই খামারের ৮০ শতাংশ কাজ এরই মধ্যে সম্পন্ন হয়েছে। আগামী বছরের যেকোনো সময় সাকিব উপস্থিত থেকে খামারটির উদ্বোধন করার কথা ছিলো।

সাতক্ষীরার ক্রিকেটার সগীর হোসেন পাভেল এই খামারের দেখাশোনা করেন। এখানে দুইশ’ শ্রমিক কাজ করেন। খামারে শ্রমিকদের থাকার ও চিংড়ি-কাঁকড়া প্রসেসিং করার জন্য এরই মধ্যে ফ্রিজিং রুমও তৈরি করা হয়েছিল। তবে ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে খামারের অনেক কিছুই ভাসিয়ে নিয়ে গেছে।

খামারটিতে ৩০ হাজার বাক্সে কাঁকড়া মোটাতাজাকরণ শুরু করলেও এখন তা চার লাখে উন্নীত হয়েছে। গত দুই বছরে এ খামার থেকে প্রায় চারশ মেট্রিক টন কাঁকড়া অস্ট্রেলিয়া, আমেরিকা, জার্মানি, ব্রিটেন ও সিঙ্গাপুরে রফতানি করা হয়েছে।

এদিকে সাকিবের দুঃসময় যেন পিছুই ছাড়ছে না। নিজে কোনো ধরনের ফিক্সিংয়ে জড়াননি। তবুও জুয়াড়ির দেয়া ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় দুই বছরের জন্য আইসিসির নিষেধাজ্ঞায় পড়তে হয়েছে।  তবে বাংলাদেশ দলের গুরুত্বপূর্ণ এই অলরাউন্ডারকে আপাতত অন্তত এক বছর মাঠের বাইরে থাকতে হবে।

ডেইলি বাংলাদেশ/জেডআর