ইসলামপুরে বালুর ট্রাক আটক করলো এলাকাবাসী

ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭,   ০৯ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

ইসলামপুরে বালুর ট্রাক আটক করলো এলাকাবাসী

জামালপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৪৬ ৭ এপ্রিল ২০২০  

ইসলামপুরে বালুর ট্রাক আটক করলো এলাকাবাসী

ইসলামপুরে বালুর ট্রাক আটক করলো এলাকাবাসী

জামালপুরের ইসলামপুরে অবাধে বালু উত্তোলনে প্রতিকার না পেয়ে ক্ষুব্ধ এলাকাবাসী আটক করেছে অবৈধ বালুর ট্রাক। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

উপজেলার পাথর্শী ইউপির মোরাদাবাদ এলাকার প্রভাবশালী বালু ব্যবসায়ী চক্র দীর্ঘদিন ধরে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু তুলছে। এতে নদীতে বিলীনের আশঙ্কায় শশারিয়াবাড়ি, হরিণধরা, গোয়ালডোবা, চহারচর, নামারচর, ফরিপাড়া, রাজনগর, করিরতাইর, ভাংবাড়ী ও রায়েরপাড়া নামক নয়টি ফসলি নতুন চর। 

এছাড়া হুমকির মুখে পড়েছে সরকারের ৪৬৮ কোটি টাকা ব্যয়ে সদ্য নির্মিত যমুনার বামতীর সংরক্ষণ বাঁধ। স্থানীয়রা নদী থেকে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে ডিসি বরাবর লিখিত আবেদন করা সত্ত্বেও বন্ধ হয়নি বালু তোলা।  

এ অবস্থায় ক্ষুব্ধ এলাকাবাসী মোরাদাবাদ ঘাট এলাকা থেকে বালু বোঝাই একটি ট্রাক   আটক করে। সন্ধায় বালু ব্যবসায়ী চক্র পুলিশ পাঠিয়ে বালুর ট্রাকটি উদ্ধারের চেষ্টা চালায়। ইসলামপুর থানা পুলিশের একটি দল বালুর ট্রাকটি উদ্ধার করতে গেলেও স্থানীয়রা  ট্রাকটি ছেড়ে দেননি। 

এর আগে কৃষকরা বালু উত্তোলন বন্ধের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট লিখিত অভিযোগ করেও কোন সমাধান পাননি। উল্টো বালু উত্তোলন বন্ধের অভিযোগ করায় বালু ব্যবসায়ীদের হাতে কৃষকরা লাঞ্ছিত হয়েছেন। তারা কৃষকদের মারধর করাসহ কয়েক দফা প্রাণনাশের হুমকিও দেয়। 

এ ব্যাপারে ইসলামপুর ইউএনও মোহাম্মদ মিজানুর রহমান বলেন, বালু তোলা বন্ধের আদেশ দেয়া হয়েছে। এরপরও যদি কেউ আইন অমান্য করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এমএইচ