অজগরের পেট থেকে বের হলো আস্ত ছাগল! ভিডিও ভাইরাল
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=131889 LIMIT 1

ঢাকা, সোমবার   ১০ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৬ ১৪২৭,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

অজগরের পেট থেকে বের হলো আস্ত ছাগল! ভিডিও ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১৪ ১১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১৯:৪৭ ১১ সেপ্টেম্বর ২০১৯

ছবি- ভিডিও থেকে নেয়া

ছবি- ভিডিও থেকে নেয়া

৪০ কেজি ওজনের একটি ছাগল গিলে ফেলেছিল ৪ মিটার লম্বা অজগর। কিন্তু কৃষকের সেই ছাগলটিকে হজম করতে পারল না অজগরটি। ওই কৃষক টের পেয়ে অজগরের পেট থেকে বের করে আনল আস্ত ছাগলটি।

কিন্তু ততক্ষণে ছাগলটি মারা গেছে। আর অজগরটি বেচে থাকলেও সে নিস্তেজ হয়ে পড়েছিল। তাকে চিকিৎসার জন্য নেয়া হয় ওয়াইল্ড অ্যানিমেল শেল্টারে। ছাগলটিকে অজগরের পেট থেকে বের করার ভিডিও ভাইরাল হয় সোস্যাল মিডিয়ায়।

আর এ ঘটনা ঘটেছে চীনের দক্ষিণ-পূর্বাঞ্চলের ফুজিয়ান প্রদেশের কোয়ানজু এলাকায়। ওই এলাকার একটি ছাগলের ফার্ম থেকে ছাগলটি খেয়েছিল চার মিটার লম্বা ওই অজগরটি।

কোয়ানজু থেকে আগত গ্রামবাসীদের বরাত দিয়ে লন্ডনের সংবাদ মাধ্যম ডেইলি মিররের এক প্রতিবেদনে বলা হয়েছে, অজগরটি বমি করতে এক ঘণ্টা সময় লেগেছিল। আর গ্রামবাসী ও স্থানীয় পুলিশ সদস্যরা অজগরটির লেজ টেনে এবং পেটে মালিশ করে সাহায্য করেছিল বমি করতে।

ডেইলি মিররের প্রতিবেদনে আরো বলা হয়, কোয়ানজু এলাকায় একটি ছাগলের খামার করেছিলেন মি. ইয়াও নামে এক ব্যক্তি। চলতি বছরে তিনি ২০টির মতো ছাগল হারিয়েছেন। সর্বশেষ ৪০ কেজি ওজনের একটি ছাগল খোয়া যায়।

ওই ছাগলটি খুঁজতে থাকেন মি. ইয়াও। এ সময় পাহাড়ের ঢালে একটি অজগরকে দেখতে পান। ৪ মিটার দৈর্ঘের অজগরটির পেট ছিল অসম্ভব রকমের ফোলা। তিতি তখন বুঝতে পারেন তার ৪০ কেজি ওজনের ছাগলটি ওই অজগরের পেটেই গেছে।

পরে মি. ইয়াও গ্রামবাসী ও বন পুলিশকে খবর দেন। তারা আসলে তাদের সাহায্য নিয়ে প্রায় ১ ঘণ্টার চেষ্টায় অজগরের পেট থেকে ছাগলটিকে বের করা হয়।

তিনি বলেন, আমরা অজগরটির লেজ একটি উঁচু স্থান থেকে টানতে থাকলাম। যাতে এটি সহজেই বমি করতে পারে। পরে অজগরটি বমি করে। বমির সঙ্গে ছাগলটি বেড়িয়ে আসে। প্রথমে মৃত অবস্থায় ছাগলটির পা, তার দেহ এবং মাথা বের হয়ে আসে। ছাগলটি বের করে আনতে প্রায় এক ঘণ্টা সময় লেগেছে।

পরে বন পুলিশের কর্মকর্তারা আক্সি টেম্পোরারি ওয়াইল্ড অ্যানিমেল শেল্টারে অজগরটি নিয়ে যায়। সেখানে পরিচর্যা করে অজগরটিকে বনে ছেড়ে দেয়া হবে।

প্রসঙ্গত, সব ধরনের অজগর চীনে বিপন্ন ও সুরক্ষিত প্রজাতি হিসাবে বিবেচিত হয়।

ভিডিও দেখুন এখানে

ডেইলি বাংলাদেশ/এমএস