হারে ম্যানইউ অধ্যায় শুরু হাগের, ব্রাইটনের ইতিহাস

ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

হারে ম্যানইউ অধ্যায় শুরু হাগের, ব্রাইটনের ইতিহাস

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:২৪ ৮ আগস্ট ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লিগ শুরু হয়ে গেছে। কিন্তু দল গোছাতে পারেননি ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন কোচ এরিক টেন হাগ। জোরাজুরি করে ক্রিস্টিয়ানো রোনালদোকে ওল্ড ট্রাফোর্ডে রেখেছেন তিনি। কিন্তু প্রথম ম্যাচে শুরুর একাদশে রাখেননি। প্রিমিয়ার লিগে হাগের নতুন অধ্যায়ও ভালো হয়নি। ব্রাইটন এন্ড হোব অ্যালবিয়েনের কাছে ২-১ গোলে হেরেছে দলটি।

গত মৌসুমে নয়ে লিগ শেষ করা ব্রাইটন ইতিহাসে প্রথমবার ওল্ড ট্র্যাফোর্ডে জয়ের স্বাদ পেয়েছে। ম্যাচের প্রথমার্ধেই ব্রাইটনকে ২ গোলে এগিয়ে দেন প্যাসকল গ্রস। জার্মান এই স্ট্রাইকার ড্যানি ওয়েলব্যাকের ক্রসে বৃত্তের ভেতর থেকে জালে বল জড়ান। ৯ মিনিট পর আবারো বক্সের ভেতর থেকে দারুণ হেডে ব্যবধান দ্বিগুন করেন তিনি। 

প্রথমার্ধে ম্যানইউ খোলস থেকে বের হতে পারেনি। প্রেসিং ফুটবলের গল্প দেওয়া হাগের দলের অপরিকল্পিত ফুটবলের ফায়দা তোলে সফরকারীরা। বিরতির পর ৫৩ মিনিটে রোনালদোকে মাঠে নামান কোচ। তাতে আক্রমণের ধার কিছুটা বাড়ে। ৬৮ মিনিটে আক্রমণ ঠেকাতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেন ব্রাইটন ডিফেন্ডার ম্যাক অ্যালিস্টার।

হার এড়ানোর চেষ্টায় মিডফিল্ডার ফ্রেডকে তুলে রোনালদোকে নামায় ম্যানইউ। দ্বিতীয়ার্ধে পরিকল্পিত, অপরিকল্পিত আরও কিছু সুযোগ তৈরি করে রেড ডেভিলসরা। এর মধ্যে রোনালদো দারুণ দুটি সুযোগ তৈরি করেন। কিন্তু তার শট জালের দেখা পায়নি। শুরুর একাদশে স্ট্রাইকার হিসেবে খেলা মার্কোস রাশফোর্ডকে দারুণ একটা পাসও দিয়েছিলেন সিআরসেভেন। কিন্তু গোল করতে পারেননি ইংল্যান্ড তরুণ।

ডেইলি বাংলাদেশ/টিএএস

English HighlightsREAD MORE »