আগামী মাসে জিম্বাবুয়েতে শুরু বিশ্বকাপের বাছাইপর্ব
15-august

ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২,   ২৪ শ্রাবণ ১৪২৯,   ০৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

আগামী মাসে জিম্বাবুয়েতে শুরু বিশ্বকাপের বাছাইপর্ব

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৫ ২৬ জুন ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসবে টি-২০ বিশ্বকাপের অষ্টম আসর। এই টুর্নামেন্টের মূল পর্ব শুরুর আগে জুলাইয়ে জিম্বাবুয়েতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের বাছাই পর্ব।

আগামী ১১ জুলাই থেকে টি-২০ বিশ্বকাপের গ্লোবাল কোয়ালিফায়ার ‘বি’ এর লড়াই শুরু হবে। এই টুর্নামেন্ট থেকে দুটি দল সরাসরি অস্ট্রেলিয়া বিশ্বকাপে খেলার সুযোগ পাবে।

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচগুলো জিম্বাবুয়ের বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব এবং বুলাওয়ে অ্যাথলেটিক ক্লাবের দুইটি মাঠে আয়োজন করবে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। বিষয়টি নিশ্চিত করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ইভেন্টের প্রধান ক্রিস টেটলি বলেছেন, জিম্বাবুয়েতে এই আসরটি সফলভাবে অনুষ্ঠিত হতে চলেছে।

টেটলি বলেন, ‌‘আইসিসি পুরুষদের টি-২০ বিশ্বকাপের বাছাইপর্ব শুরু হওয়ার জন্য আমরা খুবই অপেক্ষায় আছি। বিশ্বকাপের বাকি দুটি দলের জন্য এই টুর্নামেন্টটি চূড়ান্ত ধাপ। আমরা প্রতিযোগিতামূলক এবং কঠিন লড়াইয়ের ক্রিকেটের আশায় রয়েছি।’

বিশ্বকাপে ওঠার লড়াইয়ের এই পর্বে মোট আটটি দল অংশ নিবে। এই আটটি দল দুইটি গ্রুপে ভাগ করা হয়েছে। স্বাগতিক জিম্বাবুয়েকে এ গ্রুপে জার্সি, সিঙ্গাপুর এবং মার্কিন যুক্তরাষ্ট্রের গ্রুপে রাখা হয়েছে। বি গ্রুপে রয়েছে হংকং, নেদারল্যান্ডস, পাপুয়া নিউগিনি ও উগান্ডা।

যে দুটি দল টুর্নামেন্টের ফাইনালে পৌঁছাবে তারা অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপে প্রবেশ করবে। যা চলতি বছরের ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বরের মধ্যে অনুষ্ঠিত হবে।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »