লিজেন্ডস লিগের ফাইনালে রফিক-বাশারদের দল

ঢাকা, শনিবার   ২১ মে ২০২২,   ৮ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২০ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

লিজেন্ডস লিগের ফাইনালে রফিক-বাশারদের দল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১৯ ২৮ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সাবেক ক্রিকেটারদের নিয়ে চলমান টুর্নামেন্ট লিজেন্ডস লিগের ফাইনালে উঠেছে ওয়ার্ল্ড জায়ান্টস ও এশিয়া লায়ন্স। আগামী ২৯ জানুয়ারি ওমানের আল আমেরাত স্টেডিয়ামে লিজেন্ডস লিগের ফাইনাল অনুষ্ঠিত হবে। যেখানে এশিয়া লায়ন্সের হয়ে খেলছেন মোহাম্মদ রফিক-হাবিবুল বাশাররা।

প্রখ্যাত সাবেক ক্রিকেটারদের নিয়ে আয়োজিত হচ্ছে লিজেন্ডস লিগ। এই প্রতিযোগিতার লিগ পর্বের খেলা শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে এশিয়ার বাইরের ক্রিকেটারদের নিয়ে গড়া ওয়ার্ল্ড জায়ান্টস। ৪ ম্যাচ খেলে ৩টিতেই জয় পাওয়া দলটি স্বাভাবিকভাবেই উঠে গেছে ফাইনালে।

৪ ম্যাচে ২টি করে জয় পরাজয় নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে এশিয়া লায়ন্স।। মোহাম্মদ রফিক, হাবিবুল বাশার ছাড়াও এই দলে আছেন শোয়েব আখতার, মিসবাহ উল হক, নুয়ান কুলাসেকারা, মুত্তিয়া মুরালিধরণের মতো তারকা ক্রিকেটাররা। ভারত ছাড়া এশিয়ার বাকি দেশগুলোর সাবেক ক্রিকেটারদের নিয়ে এই দল গড়া হয়েছে।

অন্যদিকে ভারতের ক্রিকেটারদের নিয়ে গড়া ভারত মহারাজাস আসর থেকে ছিটকে পড়েছে। গুরুত্বপূর্ণ ম্যাচে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) ওয়ার্ল্ড জায়ান্টসের মুখোমুখি হয় ভারত মহারাজাস। হাই স্কোরিং ম্যাচে কেভিন পিটারসেন, ব্রেট লি’রা জিতেছেন ৫ রানের ব্যবধানে।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে ২২৮ রান সংগ্রহ করে ওয়ার্ল্ড জায়ান্টস। হার্শেল গিবস ৪৬ বলে ৮৯, ফিল মাস্টার্ড ৩৩ বলে ৫৭ ও কেভিন ও’ব্রায়েন ১৪ বলে ৩৪ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে জয়ের আশা জাগিয়েও ভারতীয়রা থামেন ২২৩ রানে। নামান ওঝা ৫১ বলে ৯৫ রান করেন। এছাড়া ইরফান পাঠান ২১ বলে ৫৬ ও ইউসুফ পাঠান ২২ বলে ৪৫ রান করেন।

হাই ভোল্টেজ ফাইনাল ম্যাচটি শুরু হবে শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »