বাংলাদেশের কাছে সিরিজ হার বিশ্বকাপে প্রভাব ফেলবে না: ম্যাক্সওয়েল

ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১,   কার্তিক ৭ ১৪২৮,   ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

বাংলাদেশের কাছে সিরিজ হার বিশ্বকাপে প্রভাব ফেলবে না: ম্যাক্সওয়েল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২৪ ১৬ সেপ্টেম্বর ২০২১  

গ্লেন ম্যাক্সওয়েল

গ্লেন ম্যাক্সওয়েল

গেল মাসে বাংলাদেশের কাছে টি-২০ সিরিজ হেরেছে অস্ট্রেলিয়া। ঐ সিরিজ হার আসন্ন বিশ্বকাপে কোন প্রভাব ফেলবে না বলে মনে করেন অজিদের হার্ড-হিটার ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল।

আসন্ন বিশ্বকাপে অস্ট্রেলিয়া ভালো করবে বলে মনে করেন ম্যাক্সওয়েল। 

তিনি বলেন, আগামী বিশ্বকাপে দল ভালো ফল করবে এবং শিরোপার জন্য লড়াই করবে। বাংলাদেশের কাছে সিরিজ হার কোন প্রভাব ফেলবে না। কারণ আমরা বড় মঞ্চে ভিন্ন কন্ডিশনে সবকিছু নতুনভাবে শুরু করবো।

সংযুক্ত আরব আমিরাতে আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে টি-২০ বিশ্বকাপের সপ্তম আসর। এখন পর্যন্ত টি-২০ বিশ্বকাপের শিরোপা জিততে পারেনি অস্ট্রেলিয়া। ২০১০ সালে ফাইনালে উঠলেও, রার্নাস-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের। তবে আগামী বিশ্বকাপে শিরোপা স্বাদ নিতে মরিয়া অস্ট্রেলিয়া। এমনটাই জানালেন দলটির ব্যাটসম্যান ম্যাক্সওয়েল।

তিনি বলেন, টি-২০ বিশ্বকাপের শিরোপা জয় এখনো অধরা আছে। এবার বিশ্বকাপ জিততে চাই আমরা। বিশ্বকাপ নিয়ে সকলের মধ্যে আলোচনা হয়েছে। সকলের একটি লক্ষ্য ভালো খেলে শিরোপা জয় করা।

বিশ্বকাপের দলে যারা আছে, তাদের নিয়ে আশাবাদী ম্যাক্সওয়েল।  ‘আমাদের স্কোয়াডের দিকে দেখলেই বুঝতে পারবেন ম্যাচ জেতানোর মতো অনেক ক্রিকেটার আছে। এমন সব ক্রিকেটার আছে, যারা যেকোন সময় জ্বলে উঠতে পারে। দলকে জেতানোর ক্ষমতা আছে তাদের। আমরা যদি আমাদের সেরাটা খেলতে পারি, তবে শিরোপা জয় অসম্ভব কিছু না। আমাদেরকে থামানো যে কোন দলের জন্যই কঠিন হবে’।

বিশ্বকাপের আগে মরুর দেশে আইপিএল খেলবেন ম্যাক্সওয়েল। এছাড়া আরো কিছু অজি খেলোয়াড়ও আইপিএল খেলবেন। আইপিএলে খেলার অভিজ্ঞতা বিশ্বকাপে কাজে লাগবে বলে মনে করেন ম্যাক্সওয়েল। 

তিনি বলেন, আইপিএলের শেষ অংশ হবে আরব আমিরাতে। এরপরই আমরা বিশ্বকাপ খেলবো। এখানেই হবে বিশ্বকাপ। তাই আইপিএলের অভিজ্ঞতা বিশ্বকাপে অনেক বেশি কাজে দেবে।

ডেইলি বাংলাদেশ/আরএস