ত্বকের উজ্জ্বলতায় পালং শাক
15-august

ঢাকা, শুক্রবার   ১২ আগস্ট ২০২২,   ২৮ শ্রাবণ ১৪২৯,   ১৩ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

ত্বকের উজ্জ্বলতায় পালং শাক

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৪৮ ২৫ ডিসেম্বর ২০২১  

পালং শাক। ছবি: সংগৃহীত

পালং শাক। ছবি: সংগৃহীত

শীতকালীন একটি পুষ্টিকর শাক হচ্ছে পালং শাক। শীতকালীন হলেও পালং শাক বর্তমানে সারাবছর জুড়েই পাওয়া যায়। তবে শীতকালে পালং শাকের স্বাদ থাকে অনেকগুণ বেশি। এতে আছে প্রোটিন, ফাইবার, ভিটামিন এ এবং সি। যা আমাদের স্বাস্থ্যের জন্য দারুণ উপকারী। তবে পালং শাক কেবল স্বাস্থ্যের জন্যই নয়, ত্বকের জন্যও অত্যন্ত উপকারী।

পালং শাক ব্যবহারে ত্বকের অনেক ধরনের সমস্যা দূর হয়। এমনকি ত্বকের উজ্জলতাও বৃদ্ধি পায়। চলুন তবে জেনে নেয়া যাক, ত্বকের যত্নে পালং শাক কীভাবে ব্যবহার করবেন এবং এর উপকারিতাগুলো সম্পর্কে বিস্তারিত- 

>> পালং শাক লাগালে ত্বক হাইড্রেট থাকে। এতে ভিটামিন সি পাওয়া যায়, যা ত্বকের আর্দ্রতা বজায় রাখে।

>> পালং শাকে রয়েছে ভিটামিন বি-এর উপস্থিতি, যা ত্বককে সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকে রক্ষা করতে পারে।

আরো পড়ুন: বাটার শরীরের জন্য কতটা ক্ষতিকর?

>> পালং শাক অ্যান্টি-এজিং এজেন্ট হিসেবে কাজ করে, যা মুখের বলিরেখা ও ফাইন লাইনস কমায়। ত্বকের তারুণ্যতা বজায় রাখতে ও সতেজ রাখতে সাহায্য করে।

>> পালং শাক মুখে লাগালে ব্রণের সমস্যা কমে। পালং শাকের ফেসপ্যাক ডার্ক সার্কেল কমাতে সাহায্য করে এবং ত্বকে উজ্জ্বলতা আসে। ত্বকের ময়লা, তৈলাক্ততা দূর করতে দারুণ কার্যকরী এই শাক।

পালং শাকের ফেস প্যাক তৈরি ও ব্যবহার পদ্ধতি 

পালং শাকের ফেস প্যাক তৈরি করতে প্রথমে পালং শাক ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন। এরপর শাকের পেস্ট তৈরি করে তাতে অলিভ অয়েল, মধু এবং লেবুর রস মেশান। এরপর এই পেস্টটি পুরো মুখে ভালোভাবে লাগান। ১৫ থেকে ২০ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহে দু'বার পালং শাকের ফেস প্যাক ব্যবহার করুন। ফল পাবেন হাতেনাতে!

ডেইলি বাংলাদেশ/এএ

English HighlightsREAD MORE »