কাবুলে নামাজের সময় মসজিদে শক্তিশালী বিস্ফোরণে নিহত ২০

ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

কাবুলে নামাজের সময় মসজিদে শক্তিশালী বিস্ফোরণে নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:০৩ ১৮ আগস্ট ২০২২   আপডেট: ০৯:০৭ ১৮ আগস্ট ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের রাজধানী কাবুলে নামাজের সময় মসজিদের ভেতরে শক্তিশালী বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ২০ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন স্থানীয় এক নিরাপত্তা কর্মকর্তা। এ বিস্ফোরণে আহত হয়েছেন আরো অনেকে। 

কাবুলে ইতালির পরিচালিত একটি এনজিও হাসপাতাল জানায়, ২৭ জন বিস্ফোরণের ঘটনায় আহত হয়েছেন। এদের মধ্যে তিনজন মারা গেছেন। আহতদের মধ্যে পাঁচজন শিশু রয়েছেন। তবে বার্তা সংস্থা এপি জানিয়েছে, অন্তত ১০ জন নিহত হয়েছেন।

এদিকে, স্থানীয় এক নিরাপত্তা কর্মকর্তা বলেন, বিস্ফোরণে ২০ জন নিহত এবং ৪০ জন আহত হয়েছেন।

তালেবান সরকারের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ আহত ও নিহতদের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে কতজন আহত ও নিহত হয়েছেন তা তিনি জানাতে পারেননি। তিনি বলেন, নাগরিকদের হত্যাকারী ও অপরাধীদের শিগগিরই অপরাধের জন্য সাজা দেওয়া হবে। 

পুলিশের পক্ষ থেকে অনেক হতাহতের কথা বলা হয়েছে। তবে কতজন মারা গেছেন তা নিশ্চিত করা হয়নি। কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান বলেন, একটি মসজিদের ভেতরে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অনেকে হতাহত হয়েছেন। 

প্রত্যক্ষদর্শীরা জানান, উত্তর কাবুলের খাইর খান্নার পাশে সিদ্দিকিয়া মসজিদের শক্তিশালী বিস্ফোরণ হয়েছে। স্থানীয় এক বাসিন্দা এপিকে বলেন, নিহতদের মধ্যে মসজিদের ইমাম মোল্লাহ আমির মোহাম্দম কাবুলি রয়েছেন।

এদিকে, ঘটনার পরই ইন্টিলিজেন্ট টিম ঘটনাস্থলে পৌঁছেছে এবং ঘটনার রহস্য উদঘাটনে তদন্ত করছে। 

সূত্র- আল জাজিরা

ডেইলি বাংলাদেশ/এমকেএ

English HighlightsREAD MORE »