অস্ট্রিয়ায় তুষারধসে তিনদিনে ৯ আরোহীর মৃত্যু

ঢাকা, সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২,   ১২ আশ্বিন ১৪২৯,   ২৮ সফর ১৪৪৪

Beximco LPG Gas

অস্ট্রিয়ায় তুষারধসে তিনদিনে ৯ আরোহীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১৫ ৭ ফেব্রুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অস্ট্রিয়ার পশ্চিমাঞ্চলে ভারী তুষারপাতে পর পর তিন দিনে তিনটি তুষারধসের ঘটনায় ৯ জন প্রাণ হারিয়েছেন। রোববার দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, গত এক সপ্তাহে দেশটিতে শতাধিক তুষারধসের ঘটনা ঘটেছে। শনিবার দেশটির তিরল প্রদেশের শ্মিরণ শহরে তুষারধসে একজন নিহত ও আরও চারজন আহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

একই প্রদেশের সুইজারল্যান্ডের সীমান্তবর্তী শহর স্পিসের কাছে গত শুক্রবার আরেকটি তুষারধসে ৪২ বছর বয়সি একজন অস্ট্রিয়ান পর্বত ও স্কি গাইড এবং চারজন সুইডিশ নাগরিকের মৃত্যু হয়। তাদের সবার বয়স ৪০-এর কোঠায় এবং তারা ধসে পড়া তুষারের নিচে পুরোপুরি চাপা পড়ে যান বলে পুলিশ জানিয়েছে।

এই দলটির আরেক সদস্য, ৪৩ বছর বয়সি একজন সুইডিশ, সাহায্য চেয়ে ফোন করতে সমর্থ হন এবং উদ্ধার পান বলে জানিয়েছে পুলিশ শুক্রবার স্কি করার সময় আরেকটি তুষারধসে আরো দুজন অস্ট্রিয়ান মারা যান।

আরো পড়ুন: নিয়ন্ত্রণ হারিয়ে বাড়িতে ঢুকল গাড়ি, মালদহে ৪ জনের মৃত্যু

পুলিশ জানিয়েছে, তাদের সঙ্গে যোগাযোগ করার যাচ্ছে না। স্বজনরা এমন কথা জানানোর পর শনিবার স্থানীয় সময় রাত ১২টা ৪০ মিনিটের দিকে জরুরি বিভাগের কর্মীরা ৬১ বছর বয়সি এক নারী ও ৬০ বছর বয়সি এক পুরুষের মৃতদেহ উদ্ধার করে।

এই দুজন শুক্রবার বিকালে তিরল অঞ্চলে স্কি করতে বের হয়েছিলেন। তারা ৬১২৯ ফুট উঁচু ব্রাইতেগ পবর্তচূড়ায় পৌঁছেছেন। এটাই তাদের শেষ যোগাযোগ ছিল।

এক বিবৃতিতে পুলিশ বলেছে, তারা আর ফিরে না আসায় স্বজনরা রাত পৌনে ১০টার দিকে জরুরি বিভাগে ফোন করেছিলেন।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ

English HighlightsREAD MORE »