ব্রেকআপের ১১ বছর পর গর্ভবতী, জন্ম দিলেন যমজ সন্তান  

ঢাকা, শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২,   ৮ মাঘ ১৪২৮,   ১৬ জমাদিউস সানি ১৪৪৩

ব্রেকআপের ১১ বছর পর গর্ভবতী, জন্ম দিলেন যমজ সন্তান  

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩৯ ২৯ নভেম্বর ২০২১  

ব্রেকআপের ১১ বছর পর গর্ভবতী, জন্ম দিলেন যমজ সন্তান। ছবি সংগৃহীত

ব্রেকআপের ১১ বছর পর গর্ভবতী, জন্ম দিলেন যমজ সন্তান। ছবি সংগৃহীত

দীর্ঘ ১১ বছর চেষ্টা পর, এক নারী ৫০ বছর বয়সে যমজ কন্যা সন্তানের মা হয়েছেন। সঙ্গীর থেকে আলাদা হওয়ার পর তিনি আইভিএফ-এর মাধ্যমে মা হয়েছেন। এজন্য তার খরচ হয়েছে ৪০ লাখ টাকা। তিনি ৩৯ বছর বয়স থেকে গর্ভবতী হওয়ার চেষ্টা করছিলেন। তবে আইভিএফ এর মাধ্যমে ১১ বছর পর যমজ কন্যার মা হলেন। তবে এই সময়ে তার তিনবার গর্ভপাত হয়েছে। এছাড়াও তাকে অনেক চিকিৎসার মধ্য দিয়ে যেতে হয়েছে। 

জানা যায়, ঐ নারীর নাম মান্দা এপটন। তিনি একজন ফ্যাশন ডিজাইনার। তার এখন বয়স ৫৪ বছর। তার দুটি মেয়ে রয়েছে। এপটনের জন্ম মার্কিন যুক্তরাষ্ট্রে। তবে এখন অস্ট্রেলিয়া থাকেন। তিনি তার সঙ্গীর সঙ্গে ব্রেকআপের পর ৩৯ বছর বয়সে গর্ভবতী হওয়ার চেষ্টা শুরু করেছিলেন। তবে হতাশ হয়ে এপটন আইভিএফ প্রযুক্তির দিকে ঝুঁকে পড়েন। 

এই সময়ে তিনি ২৩টি ফার্টিলিটি চিকিৎসা সহ্য করেছেন, তিনবার গর্ভপাত করেছেন। এপটন অবশেষে তার যমজ কন্যা, ক্লো এবং ফ্রেয়ার জন্ম দেন। এই পুরো প্রক্রিয়ায় তাকে ৪০ লাখ টাকা খরচ করতে হয়েছে, পাশাপাশি মা হওয়ার জন্য দীর্ঘ ১১ বছর অপেক্ষা করতে হয়েছে। 

এপটন বলেন যে, ৩০  বছর বয়স পেরিয়ে যাওয়ার পরে, যখন আমার সঙ্গীর সঙ্গে আমার ব্রেকআপ হয়েছিল, আমি সিঙ্গল মা হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম।

তিনি আরো বলেন, 'আমি ৩৯  বছর বয়সে চিকিৎসা শুরু করি, কারণ আমি সবসময় একটি পরিবারের স্বপ্ন দেখতাম। আমি ১০  বছর ধরে আমার সঙ্গীর সঙ্গে ডেটিং চালিয়েছিলাম। তবে যখন ব্রেকআপ হয়েছিল, আমি মা হওয়ার চিন্তা করতে শুরু করি। এমতাবস্থায়, আমি আইভিএফ-এর মাধ্যমে মা হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম, যার জন্য আমাকে মোটা অঙ্কের টাকা দিতে হয়েছিল।' 

সূত্র: ডেইলি মেইল

ডেইলি বাংলাদেশ/এসএ

English HighlightsREAD MORE »