অভিবাসীদের অধিকার সংরক্ষণে বাংলাদেশের বলিষ্ঠ ভূমিকা রয়েছে
15-august

ঢাকা, মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২,   ১ ভাদ্র ১৪২৯,   ১৭ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

অভিবাসীদের অধিকার সংরক্ষণে বাংলাদেশের বলিষ্ঠ ভূমিকা রয়েছে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:০৬ ২৪ জুলাই ২০২২   আপডেট: ২২:০৬ ২৪ জুলাই ২০২২

‘বাংলাদেশি নারী কর্মীদের শ্রম অধিকার সুরক্ষা ও স্বাস্থ্যসুরক্ষা’ সংক্রান্ত বিশেষ সচেতনতামূলক অনুষ্ঠানে বক্তব্য রাখেন  হংকংয়ে বাংলাদেশের কনসাল জেনারেল ইসরাত আরা

‘বাংলাদেশি নারী কর্মীদের শ্রম অধিকার সুরক্ষা ও স্বাস্থ্যসুরক্ষা’ সংক্রান্ত বিশেষ সচেতনতামূলক অনুষ্ঠানে বক্তব্য রাখেন হংকংয়ে বাংলাদেশের কনসাল জেনারেল ইসরাত আরা

হংকংয়ে বাংলাদেশের কনসাল জেনারেল ইসরাত আরা বলেছেন, অভিবাসী কর্মীদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা, অধিকার সংরক্ষণে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের বলিষ্ঠ ভূমিকা রয়েছে। 

তিনি বলেন, বাংলাদেশের নারী কর্মীরা হংকংয়ে সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছেন। অভিবাসীদের স্বার্থ সুরক্ষায় সব দেশকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

রোববার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, হংকং-এর উদ্যোগে কনস্যুলেট প্রাঙ্গণে ‘বাংলাদেশি নারী কর্মীদের শ্রম অধিকার সুরক্ষা ও স্বাস্থ্যসুরক্ষা’ সংক্রান্ত এক বিশেষ সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ইসরাত আরা। 

তিনি বলেন, হংকংয়ে অভিবাসী নারীকর্মীরা আরো বেশি আত্মবিশ্বাসী ও প্রত্যয়ী হয়ে কাজ করতে পারবেন বলে তিনি আশা প্রকাশ করেন। নারীকর্মীদের যেকোনো প্রয়োজনে সব সময় কনস্যুলেট পাশে আছে।

নারী কর্মীদের অধিকার ও স্বাস্থ্য সুরক্ষায় কনস্যুলেটের এই ধরনের অনুষ্ঠান আয়োজনের জন্য অংশগ্রহণকারী নারীকর্মীরা কনসাল জেনারেল এবং কনস্যুলেটকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, হংকংয়ে প্রায় ৬৫০ জন নারী গৃহকর্মী কর্মরত আছেন। কোভিড-১৯ পরিস্থিতিতে সামাজিক দূরত্ব সংক্রান্ত বিধিনিষেধ এবং নারীকর্মীদের ছুটির দিন বিবেচনায় নিয়ে এ আয়োজনে ৩০ জন নারীকর্মী অংশ নেন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ

English HighlightsREAD MORE »