৫০ কোটি টাকার লটারি জিতলেন বাংলাদেশি, বললেন- অর্থ বিপজ্জনক জিনিস

ঢাকা, মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২,   ১২ আশ্বিন ১৪২৯,   ২৯ সফর ১৪৪৪

Beximco LPG Gas

৫০ কোটি টাকার লটারি জিতলেন বাংলাদেশি, বললেন- অর্থ বিপজ্জনক জিনিস

প্রবাসী জীবন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২৫ ৪ জুন ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতে 'মাইটি ২০ মিলিয়ন' লটারিতে ২ কোটি দিরহাম জিতেছেন শারজায় বসবাসকারী বাংলাদেশি আরিফ খান। ২ কোটি দিরহাম বাংলাদেশি টাকায় দাঁড়ায় প্রায় ৫০ কোটি।

আরিফ খান গত ৪ বছর ধরে শারজায় কাজ করছেন। তিনি গত এক বছর বা তারও বেশি সময় ধরে নিজের ভাগ্য যাচাইয়ের চেষ্টা করছেন। গত ২৭ মে ১৪৪৪৮১ নম্বরের টিকিটটি কিনেছিলেন তিনি।

গত শুক্রবার খালিজ টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

৩৬ বছর বয়সী আরিফ খান বলেন, আমি সব সময় একা একা টিকিট কিনি। আমি শুধু আমার ভাগ্য পরিবর্তনের চেষ্টা করছিলাম। আমি আমার জীবনে আর কোনো লটারির টিকিট কিনিনি। আমি গত এক বছর ধরে টিকিট কিনছিলাম।

পুরস্কারের মূল্য বাংলাদেশি মুদ্রায় কত টাকা হবে তা তিনি জানেন কিনা জানতে চাইলে তিনি হিসাব করার চেষ্টা করেন। কিন্তু পরে হাল ছেড়ে দেন।

তিনি বলেন, আমি জানি না। আমি যে ২০ মিলিয়ন দিরহাম জিতেছি, সে খবরেই এখনো ডুবে আছি।

আরিফ খান বাংলাদেশের রাজধানী ঢাকার বাসিন্দা এবং শারজায় একটি গাড়ি রক্ষণাবেক্ষণের দোকান চালান।

লটারির টাকা দিয়ে কী করবে তা জানতে চাইলে আরিফ বলেন, আমার কোনো পূর্বপরিকল্পনা নেই। আমি সামাজিক মাধ্যমের প্ল্যাটফর্মগুলোতে এ টিকিটের প্রচার দেখেছি এবং আগ্রহী হয়েছি। আমি আগে কখনো আমার ভাগ্য পরীক্ষা করিনি। আমি ১২ বছর সৌদি আরবে কাজ করেছি। আমার ব্যবসা সেখানে ধস নেমেছে। কিন্তু এখন সব ঠিক আছে।

আরিফ খান যারা অভাবী তাদের সাহায্য করার জন্য লটারিতে বিজয়ী টাকা ব্যবহার করতে চান।

আরিফ বলেন, আমার দুই সন্তান আছে, আমার স্ত্রী ও বাবা-মা। আমার ভাই এখানে একটি দোকান চালান। আমরা একটি সুখী পরিবার। আমি আশা করি এ অর্থ অন্যদের সাহায্য করার জন্য ব্যবহার করা যেতে পারে। অর্থ বিশ্বের সবচেয়ে বিপজ্জনক জিনিস। সুতরাং, আমি অন্যদের সাহায্য করার জন্য এটি ব্যবহার করতে চাই এবং এটি পেয়ে নিজেকে পরিবর্তন করতে চাই না।

ডেইলি বাংলাদেশ/এমকেএ

English HighlightsREAD MORE »