৪৫ দিন ইতালির মর্গে পড়েছিল লাশ, দেশে আনল না পরিবার

ঢাকা, রোববার   ০৩ জুলাই ২০২২,   ১৯ আষাঢ় ১৪২৯,   ০৩ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

৪৫ দিন ইতালির মর্গে পড়েছিল লাশ, দেশে আনল না পরিবার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৪২ ২৬ ফেব্রুয়ারি ২০২২  

আব্দুল হাইয়ের পাসপোর্ট থেকে নেয়া

আব্দুল হাইয়ের পাসপোর্ট থেকে নেয়া

৪৫ দিন আগে ইতালিতে মারা যান আব্দুল হাই। মৃত্যুর পর দেশটির মর্গেই পড়েছিল লাশটি। আব্দুল হাইয়ের লাশ দেশে আনার কোনো উদ্যোগ ছিল না স্বজনদের। উল্টো অস্বীকার করেন তারা। শেষে ইতালিতেই ধর্মীয় রীতি অনুযায়ী তাকে দাফন করা হয়েছে।

৪৪ বছর বয়সী আব্দুল হাইয়ের বাড়ি কুমিল্লা। দীর্ঘদিন অসুস্থ থাকার পর রোমের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১১ জানুয়ারি মারা যান তিনি। সেদিন থেকেই তার লাশটি মর্গে রাখা হয়।

এরপর মর্গে দীর্ঘদিন ধরে আব্দুল হাইয়ের লাশ পড়ে থাকা নিয়ে ফেসবুকে একটি পোস্ট দেন সামাজিক সংগঠন ইল ধূমকেতুর কর্ণধার নুরে আলম সিদ্দিকী বাচ্চু। পরে হাইয়ের স্বজনদের সঙ্গে যোগাযোগ হয়। কিন্তু তারা লাশটি দেশে ফেরাতে অস্বীকার করেন। একই সঙ্গে ইতালিতে দাফন করার অনুমতি দেন। ফলে রোম দূতাবাসসহ অন্যান্য প্রবাসী বাংলাদেশিদের আর্থিক সহযোগিতায় আব্দুল হাইকে গতকাল শুক্রবার দুপুরের দিকে দাফন করা হয়।

সংগঠনটির কর্ণধার নুরে আলম সিদ্দিকী বাচ্চু বলেন, যারা আর্থিক সহযোগিতায় এগিয়ে এসেছেন বিশেষ করে রোম দূতাবাসসহ প্রবাসী বাংলাদেশিদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। মরহুমের রুহের মাগফেরাত কামনায় আগামী শুক্রবার মসজিদে দোয়ার ব্যবস্থা করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমআর

English HighlightsREAD MORE »