ডাকাতিতে বাধা দেয়ায় গ্রিসে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা

ঢাকা, বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১৫ ১৪২৭,   ১২ সফর ১৪৪২

ডাকাতিতে বাধা দেয়ায় গ্রিসে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা

প্রবাস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:২৮ ১৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ০৭:৫৮ ১৬ সেপ্টেম্বর ২০২০

শাহীন মিয়া ও আব্দুল মমিন। ছবি: সংগৃহীত

শাহীন মিয়া ও আব্দুল মমিন। ছবি: সংগৃহীত

গ্রিসের রাজধানী এথেন্সের আসপোগিরগো এলাকায় দুর্বৃত্তদের গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। এরা দুজনই হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বাসিন্দা।

গ্রিস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির যুগ্ম সাধারণ সম্পাদক মোতাব্বির হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, মঙ্গলবার স্থানীয় সময় বেলা ১১টার দিকে দুজনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে গ্রিস পুলিশ।  

তিনি বলেন, গ্রিসের একটি কন্টেইনারে তারা কর্মরত ছিলেন। নিহত একজনের নাম আব্দুল মমিন। তিনি নবীগঞ্জ উপজেলার কামড়াখাই গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। আর অপরজন একই গ্রামের শাহীন মিয়া। তার বাবার নাম নূর হোসেন।

জানা গেছে, সোমবার রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা একজনের মাথায় এবং অন্যজনের গলায় গুলি করে হত্যা করে। মঙ্গলবার সকালে স্থানীয়রা দুই মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। পরে ঘটনাস্থল থেকে মরদেহ দুটি উদ্ধার করে পুলিশ। 

গ্রিস ছাত্রলীগের সভাপতি জায়েদ খান জানান, দুটি কন্টেইনারে ডাকাতির প্রস্তুতি নেয় দুর্বৃত্তরা। সে সময় মমিন ও শাহীন বাধা দিলে তাদের গুলি করে হত্যা করা হয় বলে ধারণা করা হচ্ছে। এ নিয়ে গ্রিসের পুলিশ তদন্তে নেমেছে এবং মরদেহ দুটি বাংলাদেশে পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেডআর