ঢাবি আন্তঃবিভাগ ফুটবলে সাংবাদিকতা বিভাগের দাপুটে জয়

ঢাকা, শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২,   ২২ আশ্বিন ১৪২৯,   ১০ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

ঢাবি আন্তঃবিভাগ ফুটবলে সাংবাদিকতা বিভাগের দাপুটে জয়

ঢাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:২৮ ১৮ আগস্ট ২০২২  

ঢাবি আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। ছবি: ডেইলি বাংলাদেশ

ঢাবি আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। ছবি: ডেইলি বাংলাদেশ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগকে ২-০ গোলে পেছনে ফেলে জয় ছিনিয়ে নিয়েছে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। 

বুধবার (১৭ আগস্ট) সকাল ৮টায় আন্ত:বিভাগ ফুটবল প্রতিযোগিতা ২০২২-২৩ এর অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়। নকআউট ভিত্তিতে অনুষ্ঠিত এ টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়ে তারা দ্বিতীয় পর্বে উত্তীর্ণ হলো। 

দুই বিভাগের বিপুল সংখ্যক শিক্ষক-শিক্ষার্থীর উপস্থিতিতে টানটান উত্তেজনাকর হয়ে উঠে এই খেলা। ম্যাচের প্রথমার্ধে দুই দলই গোলের জন্য আক্রমণের চেষ্টা করলেও জালে বল জড়াতে পারেনি কেউ। গোল শূন্যভাবেই শেষ হয় ম্যাচের প্রথমার্ধের ২৫ মিনিট। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে উঠে দুই দল। ম্যাচের ৩০ মিনিটে সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী শাহিন আলমের দুর্দান্ত কিক আটকে যায় গোলপোস্টে। গোল হতে হতে সেটি আর হয়নি, কিন্তু সেই হতাশা বেশিক্ষণ থাকেনি। ম্যাচের ৩৫ মিনিটের মাথায় দলের হয়ে প্রথম গোলটি পান ৯ নম্বর জার্সি পরিহিত শাহিন আলম। সঙ্গে সঙ্গে দর্শকসারি থেকে বিভাগের সব শিক্ষার্থী মাঠে নেমে উল্লাসে মেতে উঠেন। 

এরপর খেলার ৪৫ মিনিটের মাথায় সাংবাদিকতা বিভাগ দলের হয়ে দলের দ্বিতীয় গোল করে জয় নিশ্চিত করেন ৭১ নম্বর জার্সি পরিহিত মোসাহিদ আলী। এর কিছুক্ষণ পর ৫০ মিনিট পূর্ণ হতেই রেফারির শেষ বাঁশি বেজে ওঠে। উল্লাসে ফেটে পড়ে সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ও শিক্ষকরা। ফলে ২-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে সাংবাদিকতা বিভাগ। প্রতিযোগিতার এবারের আসরে বিশ্ববিদ্যালয়ের ৮৩টি ফুটবল টিম অংশগ্রহণ করছে। 

খেলা দেখতে মাঠে উপস্থিত হয়েছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদ, বিভাগের সহযোগী অধ্যাপক শাওন্তী হায়দার ও সহকারী অধ্যাপক আমিনা খাতুন। এছাড়া বিভাগের সাবেক শিক্ষার্থীরাও উৎসাহ দিতে মাঠে উপস্থিত হোন। 

খেলা শেষে বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদ সব শিক্ষার্থীদের অভিনন্দন জানান। একই সঙ্গে পরবর্তী ম্যাচের জন্য শুভ কামনা জানান। 

করোনা শুরুর আগে গত ২০১৯ সালের সেপ্টেম্বরে অনুষ্ঠিত হয়েছিল আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা। এরপর করোনার কারণে গত দুই বছর এই প্রতিযোগিতা আয়োজিত হয়নি। দীর্ঘ বন্ধের পর খরা কেটে মাঠে গড়ালো ফুটবল। দীর্ঘদিন বন্ধের পর আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা ২০২২-২৩ এর মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্বিক ক্রীড়া কার্যক্রম শুরু হয়েছে ১০ আগস্ট। জাপানিজ স্টাডিজ বিভাগ এবং আরবি বিভাগের উদ্বোধনী ম্যাচের মধ্যদিয়ে আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতার এবারের আসর শুরু হয়। সেই ম্যাচে জাপানিজ স্টাডিজ বিভাগকে ১-০ গোলে হারিয়ে জয় অর্জন করেছিল আরবি বিভাগ।

ডেইলি বাংলাদেশ/কেবি

English HighlightsREAD MORE »