ফুটেজে প্রমাণ, চুল কাটতে কাঁচি হাতে শিক্ষিকা

ঢাকা, রোববার   ০৫ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২১ ১৪২৮,   ২৮ রবিউস সানি ১৪৪৩

ফুটেজে প্রমাণ, চুল কাটতে কাঁচি হাতে শিক্ষিকা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:৫১ ৩০ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ০১:২১ ১ অক্টোবর ২০২১

কাঁচি হাতে শিক্ষিকা ফারহানা ইয়াসমিন বাতেন

কাঁচি হাতে শিক্ষিকা ফারহানা ইয়াসমিন বাতেন

সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর চুল কেটে দেওয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষিকা ফারহানা ইয়াসমিন বাতেনের কাঁচি হাতে ভিডিও প্রকাশ পেয়েছে। 

প্রকাশিত একটি সিসিটিভি ফুটেজে দেখা যায়, কাঁচি হাতে নিয়ে ঘুরছেন বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের শিক্ষিকা। সেখানে ঘটনার আগে তিনি একটি কাঁচি হাতে নিয়ে অপেক্ষা করছিলেন।

চুল কাটার ঘটনায় গঠিত তদন্ত কমিটির সভাপতি এবং রবীন্দ্র অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান লায়লা ফেরদৌস হিমেল বৃহস্পতিবার বলেন, ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ আমাদের হাতে এসেছে। ফুটেজে কাঁচি হাতে শিক্ষার্থীদের চুল কাটার ঘটনার সত্যতা মিলেছে। এছাড়াও শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণের একাধিক অভিযোগ পাওয়া গেছে।

উল্লেখ্য, গত ২৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস সংস্কৃতি ও বাংলাদেশ স্টাডিজ বিভাগের ১৪ জন শিক্ষার্থীর মাথার চুল কেটে দেওয়ার ঘটনায় ওইদিন রাত ৮টায় বিভাগের প্রথম বর্ষের ছাত্র নাজমুল হোসেন তুহিন (২৫) ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার রাতে অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেন দায়িত্বে থাকা তিনটি পদ থেকে পদত্যাগ করেন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ