ঢাকা কলেজে এবার অনাবাসিক শিক্ষার্থীদেরও তথ্য সংগ্রহ শুরু 

ঢাকা, শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৩ ১৪২৮,   ০৯ সফর ১৪৪৩

ঢাকা কলেজে এবার অনাবাসিক শিক্ষার্থীদেরও তথ্য সংগ্রহ শুরু 

ঢাকা কলেজ প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪৭ ২৪ জুলাই ২০২১   আপডেট: ১৭:৪৮ ২৪ জুলাই ২০২১

ঢাকা কলেজের প্রধান ফটক (ফাইল ছবি)

ঢাকা কলেজের প্রধান ফটক (ফাইল ছবি)

করোনার টিকা পেতে দ্বিতীয় ধাপে এবার অনাবাসিক শিক্ষার্থীদেরও তথ্য সংগ্রহ শুরু করেছে ঢাকা কলেজ। শুক্রবার (২৩ জুলাই) কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে অনাবাসিক শিক্ষার্থীদের এই নির্দেশনা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ টিকা দেয়ার লক্ষ্যে দ্বাদশ শ্রেণি (শিক্ষাবর্ষ: ২০১৯-২০), অনার্স ১ম বর্ষ (শিক্ষাবর্ষ: ২০১৯-২০), অনার্স ২য় বর্ষ (শিক্ষাবর্ষ: ২০১৮-১৯), অনার্স ৩য় বর্ষ (শিক্ষাবর্ষ: ২০১৭-১৮), অনার্স ৪র্থ বর্ষ (শিক্ষাবর্ষ: ২০১৬-১৭), অনার্স ৪র্থ বর্ষ (পুরাতন) (শিক্ষাবর্ষ: ২০১৫-১৬) এবং মাস্টার্স শেষ পর্ব (শিক্ষাবর্ষ: ২০১৭-১৮ এবং ২০১৮-১৯) অনাবাসিক ছাত্রদের আগামী ২৩ জুলাই থেকে ২৯ জুলাই তারিখের মধ্যে www.dhakacollege.eshiksabd.com এর মাধ্যমে ১৩ ডিজিটের ক্লাস রোল ব্যবহার করে রেজিস্ট্রেশন করতে হবে। এক্ষেত্রে User Name: dcstudentএবং Password: dcstudent ব্যবহার করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, শিক্ষার্থীদের জন্মনিবন্ধন নম্বর (১৭ ডিজিট), অনার্স এবং মাস্টার্স ছাত্রদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রেশন নম্বর, ছাত্রদের মোবাইল নম্বর এবং যাদের জাতীয় পরিচয়পত্র নম্বর আছে তাদের জন্য জাতীয় পরিচয়পত্র নম্বর রেজিস্ট্রেশন ফরমে আপডেট বাধ্যতামূলক করা হয়েছে।

টিকা সনদ ছাড়া কোনো শিক্ষার্থী শ্রেণিকক্ষে অবস্থান করতে পারবে না এবং টিকার রেজিস্ট্রেশন বাধ্যতামূলক বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এছাড়াও ঢাকা কলেজের বিভাগীয় প্রধানদের স্ব স্ব বিভাগের অনাবাসিক ছাত্রদের ও নিবিড় পর্যবেক্ষণ কমিটিকে দ্বাদশ শ্রেণির অনাবাসিক ছাত্রদের রেজিস্ট্রেশন নিশ্চিত করতে যথাযথ ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়। অনলাইনে এই আবেদনে তথ্যগুলো সঠিকভাবে পূরণ না করলে রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে বলে।

এর আগে গত ১২ জুলাই প্রথম ধাপে ঢাকা কলেজের আবাসিক শিক্ষার্থীদের টিকার রেজিস্ট্রেশনের নির্দেশ দিয়েছিল কলেজ প্রশাসন। রেজিস্ট্রেশনের শেষদিন ছিল ১৭ জুলাই।

ডেইলি বাংলাদেশ/জেডএম