শীতলক্ষ্যায় লঞ্চডুবি, আরো ৩ লাশ উদ্ধার

ঢাকা, সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২,   ১২ আশ্বিন ১৪২৯,   ২৮ সফর ১৪৪৪

Beximco LPG Gas

শীতলক্ষ্যায় লঞ্চডুবি, আরো ৩ লাশ উদ্ধার

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:১৩ ২২ মার্চ ২০২২   আপডেট: ১২:২৯ ২২ মার্চ ২০২২

শীতলক্ষ্যায় লঞ্চডুবি-ছবি সংগৃহীত

শীতলক্ষ্যায় লঞ্চডুবি-ছবি সংগৃহীত

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় আরো তিনজনের লাশ উদ্ধার হয়েছে। এরমধ্যে একজন শিশু ও দুইজন পুরুষ রয়েছেন। মঙ্গলবার সকালে দুর্ঘটনাস্থলের কিছুটা দূরে ভিন্ন ভিন্ন জায়গা থেকে এ তিনজনের লাশ উদ্ধার করে পুলিশ। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ জনে। এখনো নিখোঁজ রয়েছে একজন।

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ নৌ পুলিশের ওসি মনিরুজ্জামান জানান, মঙ্গলবার সকাল আনুমানিক সাড়ে আটটার সময় মুন্সীগঞ্জের মুক্তারপুর থেকে বেসরকারি আইটি প্রতিষ্ঠানের কর্মকর্তা আবদুল্লাহ আল জাবের এবং বন্দর উপজেলার হরিপুর থেকে তিন বছরের শিশু আরোহীর লাশ উদ্ধার হয়। লাশ দু'টি ভেসে উঠলে স্থানীয়রা দেখতে পেয়ে নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিস কর্তৃপক্ষকে জানায়। পরে তাদের টহল বোট গিয়ে লাশ উদ্ধার করে।

পরে সকাল দশটায় মুন্সীগঞ্জের গজারিয়া থেকে আর ও এক ব্যক্তির লাশ উদ্ধার করে কোস্ট গার্ড। লাশ উদ্ধারের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান মৃতের স্বজনরা। তবে দীর্ঘ সময় অতিবাহিত হওয়ায় উদ্ধারকারি সংস্থাগুলোর উপর ক্ষোভ প্রকাশ করেন তারা। 

গত রোববার (২০ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ টার্মিনাল থেকে মুন্সিগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া আশরাফ উদ্দিন নামে একটি যাত্রীবাহী লঞ্চকে ধাক্কা দেয় রূপসী-৯ নামে একটি কার্গো। এতে লঞ্চটি নারায়ণগঞ্জ সদর উপজেলার সৈয়দপুর আল আমীন নগর এলাকায় শীতলক্ষ্যায় নদীতে ডুবে যায়। এ ঘটনায় অনেকে সাঁতরে তীরে উঠলেও ১২ জন নিখোঁজ ছিলো। এ ঘটনায় বিআইডব্লিওটিএ দুইটি মামলা করেছে।

এদিকে রূপসী-৯ নামের কার্গো জাহাজের মাস্টার-ড্রাইভার গ্রিজার ইঞ্জিনিয়ারসহ ৮ জনকে আটক করে আদালতে পাঠালে সোমবার বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাওসার আলমের আদালত তাদের তিন দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দেয়।

ডেইলি বাংলাদেশ/জেএইচ/আরএইচ

English HighlightsREAD MORE »