শীত উপেক্ষা করে ভোটকেন্দ্রে ভোটারদের ভিড়

ঢাকা, সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২,   ১২ আশ্বিন ১৪২৯,   ২৮ সফর ১৪৪৪

Beximco LPG Gas

শীত উপেক্ষা করে ভোটকেন্দ্রে ভোটারদের ভিড়

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:২২ ৩১ জানুয়ারি ২০২২  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ও নবীনগরে ষষ্ঠধাপে ইউনিয়ন পরিষদের নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে। সোমবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। ঘন কুয়াশা ও শীতকে অপেক্ষা করে সকাল থেকেই ভোটারদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

কসবা উপজেলার আকছিনা পূর্ব পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার মো. জামাল উদ্দিন জানান, এই কেন্দ্রে ভোটাররা ঘন কুয়াশা ও শীতের মধ্যেও স্বতঃস্ফূর্তভাবে ভোট প্রদান করছেন। সকাল সোয়া ৯টা পর্যন্ত এই কেন্দ্রে ১০৩ ভোট গ্রহণ করা হয়েছে। এই কেন্দ্রে পুরুষ ও মহিলা ভোটার ১ হাজার ১৮৫ জন।

তিনি আরো জানান, ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ায় ভোট একটু ধীর গতিতে হচ্ছে। তবে এই কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি আরো বাড়বে। আইনশৃঙ্খলা পরিস্থিতিও স্বাভাবিক রয়েছে।

আজ ষষ্ঠধাপে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর ও কসবা উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে নবীনগর উপজেলার ৭টি ও কসবা উপজেলায় ৭টি ইউনিয়ন রয়েছে। কসবা উপজেলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫০ জন, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ২৩২ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ৭৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরো পড়ুন: সিনহা হত্যার রায় আজ, আদালত চত্বরে নিরাপত্তা জোরদার

নবীনগর উপজেলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৫ জন, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ২২০ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ৭৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ছবি: ডেইলি বাংলাদেশনবীনগর উপজেলার ৭টি ইউনিয়নের ৬৯টি ভোটকেন্দ্রের মধ্যে ৪৪টি গুরুত্বপূর্ণ এবং ২৫টি সাধারণ হিসেবে বিবেচিত। ৬৪টি ভোটকেন্দ্রের মধ্যে ৭টি মোবাইল টিম, ২১টি স্পেশাল মোবাইল টিম, ৭টি স্পেশাল স্ট্রাইকিং টিম ও ৬টি নৌ-টহল টিম মোতায়েন রয়েছে। কসবা উপজেলার ৭টি ইউনিয়নের ৬৪টি ভোটকেন্দ্রের মধ্যে ৪১টি গুরুত্বপূর্ণ ও ২৩টি সাধারণ হিসেবে বিবেচিত। সেগুলোতে ৭টি মোবাইল টিম, ২১টি স্পেশাল মোবাইল টিম, ৭টি স্পেশাল স্ট্রাইকিং টিমসহ ১ হাজার ১৫৯ জন পুলিশ সদস্য মোতায়েন রয়েছেন।

এছাড়াও নির্বাচনে ৫৪ জন র‍্যাব অফিসার, ৮ প্লাটুন বিজিবি সদস্য, ২০ জন ব্যাটালিয়ান আনসার এবং ২ হাজার ২৬১ জন আনসার দায়িত্ব পালন করছেন। নির্বাচনে ৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ২২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

ডেইলি বাংলাদেশ/আরএম

English HighlightsREAD MORE »