টিকা নিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় তিন শিক্ষার্থী আহত

ঢাকা, বুধবার   ১৯ জানুয়ারি ২০২২,   ৫ মাঘ ১৪২৮,   ১৪ জমাদিউস সানি ১৪৪৩

টিকা নিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় তিন শিক্ষার্থী আহত

নেত্রকোনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৮ ১৪ জানুয়ারি ২০২২   আপডেট: ১৮:৪১ ১৪ জানুয়ারি ২০২২

দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ছবি: ডেইলি বাংলাদেশ

দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ছবি: ডেইলি বাংলাদেশ

নেত্রকোনার দুর্গাপুরে করোনার টিকা নিয়ে বাড়ি ফেরার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় তিন শিক্ষার্থী আহত হয়েছেন।

শুক্রবার দুপুরে দুর্গাপুর-শ্যামগঞ্জ মহাসড়কের শিমুলতলী বাজারে বালু পরিবহনের কাজে ব্যবহৃত পেলুডারকে সাইট দিতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়েন তারা। এদের মধ্যে দুই উপজেলার ঝানজাইল উচ্চ বিদ্যালয়ের শ্রেণির নবম শ্রেণির শিক্ষার্থী। 

আহতরা হলেন চন্ডিপুর ইউপির ফুলপুর গ্রামের জালাল মিয়ার ছেলে পায়েল, কাকৈরগড়া ইউনিয়নের ঝানজাইল গ্রামের হারেজ আলীর ছেলে হিমেল ও একই গ্রামের আব্দুল সাত্তারের ছেলে তুষার। 

জানা যায়, উপজেলার ১২ থেকে ১৮ বয়সী শিক্ষার্থীদের ফাইজার ভ্যাকসিন প্রথম ডোজ প্রদানের ষষ্ঠ দিনে দূর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও অস্থায়ী টিকা কেন্দ্র দুস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) থেকে বারোমারী উচ্চ বিদ্যালয়, রানীখং উচ্চ বিদ্যালয়, ঝানজাইল উচ্চ বিদ্যালয় সহ আটটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে টিক প্রদান কার্যক্রম শুরু হয় সকাল থেকেই। 

আরো পড়ুন >>> বেলুন ফোলানোর সময় বিস্ফোরণ, তদন্তে ৩ সদস্যের কমিটি

দুপুরে কেন্দ্র দুস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) থেকে টিকা গ্রহণ শেষে মোটরসাইকেলে করে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন পায়েল, হিমেল ও তুষার। বেপরোয়া গতিতে মোটরসাইকেল নিয়ে শিমুলতলী বাজারে এসে হঠাৎ সড়কের ওপর বালু পরিবহনের কাজে ব্যবহৃত পেলুডার দেখে আচমকা ব্রেক ধরে সড়কের ছিঁটকে পড়ে। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. তানজিরুল ইসলাম রায়হান বলেন, আহত তিন জনেরই হাতে-পায়ে ও মুখে ক্ষত রয়েছে। হাসপাতালে আসার পরপরই তাদের প্রাথমিক চিকিৎসা প্রদান করেছি। এদের মধ্যে একজনের পায়ে গভীর ক্ষত চিহ্নের আঘাত পেয়েছে তার অবস্থা কিছুটা আশঙ্কাজনক। পরবর্তীতে তাদের উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়াও আমরা চলমান টিকা কার্যক্রমে ষষ্ঠ দিনে উপজেলার বেশিরভাগ শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের আওতায় এনেছি। এরই মধ্যে প্রায় সাত হাজার শিক্ষার্থীর মাঝে টিকা প্রদান শেষ হয়েছে। আগামী দু’ একদিনের মধ্যে উপজেলার প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের টিকার আওতায় নিয়ে আসা হবে। 

আরো পড়ুন >>> ৩০০ ধানের জাত সংরক্ষণকারী কৃষক ইউসুফ মোল্লার মৃত্যু

ঝানজাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াকুব আলী নওয়াব জানান, আহত ২ শিক্ষার্থীর মাঝে তুষার ও হিমেল আমাদের শিক্ষা প্রতিষ্ঠান নবম শ্রেণির শিক্ষার্থী। আরেকজন দুর্গাপুরের অন্য একটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী। তারা টিকা নিয়ে মোটরসাইকেল চালিয়ে বাড়ি ফেরার পথে দুর্ঘটনায় আহত হয়েছে। তবে সকাল থেকেই আমাদের শিক্ষার্থীদের নিজস্ব পরিবহনের মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নির্ধারিত অস্থায়ী টিকা কেন্দ্রে নিয়ে আসি। এদের মধ্যে হিমেল এবং তুষার যোগাযোগ না করেই তারা মোটরসাইকেলে করে এসে আবার বাড়ি ফিরছিলেন। পরবর্তীতে দুর্ঘটনার খবর কি জানতে পারি। আমাদের ৫৭৩ জন শিক্ষার্থী আজ করোনার ভ্যাকসিনের প্রথম খোঁজ নিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এমকে

English HighlightsREAD MORE »