নড়াইলে কৃষক হত্যায় একজনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন

ঢাকা, শনিবার   ২৯ জানুয়ারি ২০২২,   ১৫ মাঘ ১৪২৮,   ২৪ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

কৃষক হত্যায় ছোট ভাইয়ের ফাঁসি, বড়ভাইসহ ৩ জনের যাবজ্জীবন

নড়াইল প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪৯ ৩০ নভেম্বর ২০২১  

কৃষক হত্যায় ছোট ভাইয়ের ফাঁসি, বড়ভাইসহ ৩ জনের যাবজ্জীবন ছবি: ডেইলি বাংলাদেশ

কৃষক হত্যায় ছোট ভাইয়ের ফাঁসি, বড়ভাইসহ ৩ জনের যাবজ্জীবন ছবি: ডেইলি বাংলাদেশ

নড়াইলে কৃষক মফি শেখ হত্যা মামলায় এক যুবকের ফাঁসির আদেশ ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। এছাড়া তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে নড়াইল জেলা ও দায়রা জজ মুন্সী মশিয়ার রহমান এ দণ্ডাদেশ দেন। 

দণ্ডিতরা হলেন ফাসির দণ্ডপ্রাপ্ত আসামি নড়াইল সদর উপজেলার ভবানীপুর গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে জামিনুর রহমান মোল্যা। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামির বড় ভাই সাদ্দাম হোসেন শুভ, তাদের আত্মীয় একই গ্রামের মোকছেদ মোল্যার ছেলে সহিদ মোল্যা ও হাকিম মোল্যার ছেলে সাত্তার মোল্যা। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। 

জানা যায়, ২০১৬ সালের ১৮ জুলাই দুপুরে নড়াইলের ভবানীপুর গ্রামের কৃষক মফি শেখ তার শিশুপুত্রকে নিয়ে স্কুল থেকে উপবৃত্তির টাকা তুলে বাড়িতে ফিরছিলেন। পথিমধ্যে মাথাভাঙ্গা ব্রিজের ওপর পৌছালে আসামিরা ধারালো অস্ত্র দিয়ে মফি শেখকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের স্ত্রী রেকসোনা খাতুন নড়াইল সদর থানায় মামলা করেন। ৬ জন আসামির মধ্যে অভিযোগ প্রমাণিত না হওয়ায় দু’জনকে খালাস দেয়া হয়েছে। 

এদিকে মামলার রায় ঘোষণার পর সন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদী রেকসোনা খাতুন। অবিলম্বে সাজা কার্যকর করার দাবি জানিয়েছেন। অপরদিকে রায় ঘোষণার পর আসামির স্বজনরা আদালতে কান্নায় ভেঙে পড়েন।  

ডেইলি বাংলাদেশ/এমকে

English HighlightsREAD MORE »