ট্রেন-ট্রলি সংঘর্ষ, কুষ্টিয়া-রাজবাড়ী রুটে রেল যোগাযোগ বিচ্ছিন্ন

ঢাকা, বুধবার   ১৪ এপ্রিল ২০২১,   বৈশাখ ২ ১৪২৮,   ০১ রমজান ১৪৪২

ট্রেন-ট্রলি সংঘর্ষ, কুষ্টিয়া-রাজবাড়ী রুটে রেল যোগাযোগ বিচ্ছিন্ন

কুষ্টিয়া প্রতিনিধি   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৭ ৫ মার্চ ২০২১   আপডেট: ১৬:২৬ ৫ মার্চ ২০২১

মালবাহী ট্রেনের সঙ্গে রেলওয়ে ট্রলির মুখোমুখি সংঘর্ষ

মালবাহী ট্রেনের সঙ্গে রেলওয়ে ট্রলির মুখোমুখি সংঘর্ষ

কুষ্টিয়া স্টেশন সংলগ্ন মিলপাড়া এলাকায় মালবাহী ট্রেনের সঙ্গে রেলওয়ে ট্রলির মুখোমুখি সংঘর্ষে পাঁচটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে কুষ্টিয়া-রাজবাড়ী রুটে ট্রেন চালাচল বন্ধ রয়েছে। 

শুক্রবার দুপুর পৌনে ২টার দিকে কুষ্টিয়া-রাজবাড়ী ট্রেন রুটের কুষ্টিয়া মিলপাড়া ঘোরলাইন এলাকায় এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতের খবর পাওয়া যায়নি। গম ভর্তি মালবাহী ট্রেনটিতে ২২টি বগি ছিল। 

ট্রেনের চালক মোস্তাফিজুর রহমান বলেন, কুষ্টিয়া স্টেশন থেকে ক্লিয়ারিং পাওয়ার পর তিনি ট্রেনটি নিয়ে কুমারখালীর দিকে যাচ্ছিলেন। ২০০ গজ যাওয়ার পর মিলপাড়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সামনে তিনি দেখতে পান রেললাইনের ওপরে রেলের একটি ট্রলি দাঁড়ানো অবস্থায় আছে। কিন্তু ট্রেন থেকে ট্রলিটি মাত্র ৫০ গজ দূরে থাকার সময় তিনি তা দেখতে পেয়ে ব্রেক করেও ট্রেন থামাতে পারেননি।

মিলপাড়ার বাসিন্দা সুদীপ বাগচী বলেন, সংঘর্ষের সময় ট্রলিটি ট্রেনের নিচ দিয়ে পাঁচটি বগি পর্যন্ত চলে যায়। এরপর একপর্যায়ে ট্রেনটি থেমে যায়। পরে পেছনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। 

কুষ্টিয়ার স্টেশন মাস্টার এম এ জামান বলেন,ট্রলির কারণেই দুর্ঘটনাটি ঘটেছে। এখানে ট্রেনের কোনো দায় নেই। এ লাইনে টুঙ্গিপাড়া এক্সপ্রেসসহ মোট চারটি ট্রেন যাতায়াত করে।

পশ্চিমাঞ্চল পাকশী বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা প্রকৌশলী বীরবল মণ্ডল এ তথ্য নিশ্চিত করে জানান, উদ্ধার কাজের জন্য পাকশী থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে যাচ্ছে। মেইন লাইন ব্লক হওয়ায় ওই রুটের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। লাইনচ্যুত বগিগুলো লাইন থেকে না সরানো পর্যন্ত এ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হবে না। তবে উদ্ধার কাজে কতক্ষণ লাগবে, তা বলা যাচ্ছে না।

ডেইলি বাংলাদেশ/এমকে