৯০০টি কালো হীরায় তৈরি কলম, দাম শুনলে চমকে যাবেন!

ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১,   ফাল্গুন ১৮ ১৪২৭,   ১৭ রজব ১৪৪২

৯০০টি কালো হীরায় তৈরি কলম, দাম শুনলে চমকে যাবেন!

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৬ ২২ আগস্ট ২০১৯   আপডেট: ১৭:২৮ ২২ আগস্ট ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

অনেকেই দামি কলম কেনেন। সাধারাণত ১০০, ২০০ বা বড়জোর ৫০০ টাকার কলমের কথা শোনা যায়। কিন্তু একটি কলমের দাম কোটি টাকা। 

এমনই অতিমূল্যবান কয়েকটি কলম সম্পর্কে জানা যাক:

মন্তেগ্রাপ্পা তিবালদি ফুলগর নকটারনাস: কলমটির প্রস্তুতকারক সংস্থা ইতালির মন্তেগ্রাপ্পা। ৯০০টি কালো হীরা এবং ১০০টি চুনিখচিত কলমটির দাম প্রায় ৫৫ কোটি টাকা। এটিই বিশ্বের সবচেয়ে দামি কলম। এই কলম একটিই তৈরি করেছিল মন্তেগ্রাপ্পা।

দ্য অরোরা ডায়ামান্টে: দাম ১০ কোটি টাকা। প্রস্তুতকারক সংস্থা ইতালির অরোরা। বিশুদ্ধ প্ল্যাটিনামের তৈরি এই কলমে রয়েছে ১,৯১৯টি ডি বিয়ার্স ডায়মন্ড। নিবটি ১৮ ক্যারাট সোনা দিয়ে তৈরি।

হীরায় তৈরি কলম

মঁ ব্লাঁ মিস্ট্রি মাস্টারপিস: ভ্যান ক্লিফ অ্যান্ড আরপেলস এবং মঁ ব্লাঁ সংস্থা যৌথ উদ্যোগে তৈরি করে কলমটি। মোট ৯টি কলম তৈরি করেছে সংস্থা দু’টি। যেগুলি তিনটে চুনি, তিনটে পান্না, তিনটে নীলকান্ত মণি দিয়ে তৈরি। এক একটি কলমের দাম সাড়ে ৪ কোটি টাকা।

মঁ ব্লাঁ-প্রিন্স রেইনিয়ার লিমিটেড থ্রি এডিশন ৮১: কলমটির দাম ১ কোটি ৭ লক্ষ। পেনের বডি ১৮ ক্যারাট হোয়াইট গোল্ড (সোনা-রুপোর সঙ্কর ধাতু) দিয়ে তৈরি। রয়েছে ৯৯৬টি উচ্চমানের হীরা। নকশা তৈরিতে ব্যবহার হয়েছে ৯২টি চুনি।

মঁ ব্লাঁ লিমিটেড এডিশন বোহেমে প্যাপিলিয়ন: সাদা, হলুদ এবং গোলাপি— এই তিন রঙের পাওয়া যায় কলমটি। ১ হাজার ৪০০টি হীরা দিয়ে সজ্জিত কলমের বাইরের অংশটি। দাম দেড় কোটি টাকা।

কারান ডি’এস-১০১০ ফাউন্টেন পেন: এই পেনটির দাম এক কোটি টাকা। নিবটি ২৮ ক্যারাট সোনা দিয়ে তৈরি।  সূত্র: আনন্দবাজার।

ডেইলি বাংলাদেশ/এমএস