Alexa সাত দিনেই বলিরেখামুক্ত দীপ্তিময় ত্বক পাওয়ার চার কৌশল

ঢাকা, বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৩ ১৪২৬,   ০২ রজব ১৪৪১

Akash

সাত দিনেই বলিরেখামুক্ত দীপ্তিময় ত্বক পাওয়ার চার কৌশল

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:০৬ ২৬ জানুয়ারি ২০২০  

অভিনেত্রী: মেহজাবিন চৌধুরী

অভিনেত্রী: মেহজাবিন চৌধুরী

ত্বকের যত্নে নিত্যনতুন কত কিছুই আমরা করে থাকি। তবে সব কিছুই যে কাজে লাগবে তা কিন্তু নয়। ত্বকের বলিরেখা দূর করা এক প্রকার কঠিন কাজ হয়ে পড়ে।

তবে চার উপায়ে খুব সহজেই ৭ দিনে আপনি পেয়ে যাবেন বলিরেখামুক্ত দীপ্তিময় ত্বক। চলুন তবে জেনে নেয়া যাক সেই কৌশলগুলো-  

> ত্বকের যত্নে অ্যালোভেরা খুবই উপকারী। এর ব্যবহারে ত্বকের বলিরেখা দূর হবে নিমিষেই। এর জন্য তাজা অ্যালোভেরা কেটে তার নির্যাস বের করে নিন। এবার এই নির্যাস ভালোভাবে ফেটে নিন। রাতে ঘুমাতে যাওয়ার আগে এটি ত্বকে ম্যাসাজ করুন। কয়েক দিনের মধ্যেই পার্থক্য চোখে পড়বে।

> ত্বকের আর্দ্রতা রক্ষাকারী মাস্ক হিসেবে অ্যালোভেরা ও শসার তৈরি প্যাক বেশ কার্যকর। তাজা অ্যালোভেরার নির্যাস ও শসা একসঙ্গে ব্লেন্ড করে নিন। এবার এই প্যাক ত্বকে ব্যবহার করুন। এই প্যাক কেবল ত্বক আর্দ্র রাখে না পাশাপাশি ত্বক পুনরুজ্জীবিত করে। আর সংক্রমণ দূর করে প্রাকৃতিক উজ্জ্বলতা ফুটিয়ে তুলে।

> অ্যালো ভেরা ও কাঠবাদামের তেল দিয়ে তৈরি মাস্ক চোখের নিচের কালো দাগ এমনকি মুখের বলিরেখা দূর করবে। কাঠবাদাম ত্বকের গঠন সুন্দর করার পাশাপাশি লালচেভাব, পিগমেন্টেশন দূর করে। অ্যালোভেরা ত্বকের স্থিতিস্থাপকতা উন্নত করে মসৃণ রাখে। এক্ষেত্রে অ্যালোভেরার নির্যাস ও কাঠবাদামের তেল একসঙ্গে ভালোভাবে মিশিয়ে ত্বকে ব্যবহার করুন।

> এছাড়াও অ্যালোভেরার সঙ্গে টমেটোর রস, হলুদের নির্যাস, নারিকেল তেল ইত্যাদি মিশিয়েও ব্যবহার করা যায়। এসব উপাদান একসঙ্গে মিশিয়ে ব্যবহার করলে ত্বকের তারুণ্য ফুটে উঠবে কয়েক দিনেই।

ডেইলি বাংলাদেশ/এএ