Alexa মাদারীপুরে ঈর্ষার আগুনে পুড়লো ফলের বাগান

ঢাকা, মঙ্গলবার   ১৮ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৫ ১৪২৬,   ২৩ জমাদিউস সানি ১৪৪১

Akash

মাদারীপুরে ঈর্ষার আগুনে পুড়লো ফলের বাগান

রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:২৭ ৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ২২:১৬ ৫ ডিসেম্বর ২০১৯

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

মাদারীপুরের রাজৈর উপজেলার কবিরাজপুর গ্রামে দুর্বৃত্তদের ঈর্ষার আগুনে পুড়লো ফলের বাগান। বৃহষ্পতিবার বেলা ১১টার দিকে এই আগুন লাগার ঘটনা ঘটে। এতে প্রায় অর্ধশতাধিক ফল গাছ আগুনে পুড়ে যায়।

কবিরাজপুর শিহাব মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক বাশার শরীফ কুমার নদের পাড়ে নিজ জমিতে ফলের বাগান তৈরি করেন। তিনি ৩ একর জমিতে ৫ শতাধিক বিভিন্ন ফলের গাছ লাগান। তার এ ফলের বাগান দেখে ঈর্ষান্বিত হয়ে একটি মহল বৃহষ্পতিবার বেলা ১১টার দিকে তার বাগানে আগুন লাগিয়ে দেয়। এতে আম, লিচু, কাঠাল, জাম কলাসহ অর্ধশতাধিক গাছ পুড়ে যায় এবং আগুনের তাপে আরো অর্ধশতাধিক গাছ ক্ষতিগ্রস্ত হয়। পরে এলাকাবাসী টের পেয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে বাশার শরীফ বলেন, কে বা কারা আমার ফলের বাগানে আগুন দিয়ে বেশ কিছু ফল গাছ পুড়িয়ে দিয়েছে। গাছের শত্রুদের আমি বিচার চাই।

মাদারীপুর পরিবেশবাদী  সংগঠনের সদস্য সুবল বিশ্বাস জানান, যারা গাছের সঙ্গে শত্রুতা করে তারা সমাজ ও পরিবেশের শত্রু। তাদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনা উচিত। 

রাজৈর উপজেলা বন কর্মকর্তা অমল ওঝা বলেন, এটা আমার জানা নেই। তবে গাছের সঙ্গে যারা শত্রুতা করে তারা মানবতার শত্রু। তাদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ