Alexa ক্রিকেটে ফিরছেন রাইডু!

ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৮ ১৪২৬,   ২৩ মুহররম ১৪৪১

Akash

ক্রিকেটে ফিরছেন রাইডু!

স্পোর্টস ডেস্ক   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৭ ২৪ আগস্ট ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

বিশ্বকাপের দ্বাদশ আসরে সুযোগ না পেয়ে ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ভারতীয় ব্যাটসম্যান আম্বাতি রাইডু। মাস খানেকের ব্যবধানে আবার ক্রিকেটে ফেরার ইঙ্গিত দিয়েছেন ৩৩ বছর বয়সী এ ব্যাটসম্যান।

আগামী মৌসুমে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার ব্যাপারে নিশ্চিত করেছেন রাইডু। জানান, আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার সম্ভাবনা আছে তার। বর্তমানে রাইডু চেন্নাইয়ে একদিনের ম্যাচে টিএনসিএ’র হয়ে খেলছেন।

বিশ্বকাপে ভারতীয় স্কোয়াডের জন্য স্ট্যান্ডবাই লিস্টে থাকা সত্ত্বেও ডাক পাননি রাইডু। পরে বিবৃতি দিয়ে জানান, নির্বাচকদের ওপর রাগের কারণে নয়, হতাশ হয়ে তিনি অবসর নিয়েছেন।

সাদা বলের ক্রিকেটে ফেরার ব্যাপারে রাইডু বলেন, ‘আমি তেমন কিছুই ভাবিনি তবে আমি শিগগিরই সাদা বলের ক্রিকেটে ফেরার জন্য প্রস্তুত হচ্ছি। আমি নিঃসন্দেহে খেলাটাকে ভালবাসি।’ 

সাংবাদিকরা রাইডুকে জিজ্ঞেস করেছিলেন, জাতীয় দলে পুনরায় ডাক পেলে ফিরবেন কিনা? উত্তরে সোজা ব্যাটই চালালেন রাইডু, ‘অবশ্যই, টিম ইন্ডিয়াকে কে না বলতে পারে?’ 

‘তাই, আমি ভাবছি কেন সামনের দিকে এগোবো না? লক্ষ্য বা অন্যকিছু যে আছে তা নয়। তবে আমার প্রথম প্রাধান্য নিজেকে সম্পূর্ণভাবে ফিট করে তোলা। মাত্র কয়েকদিনের জন্য আমি ক্রিকেট খেলিনি তবে পুরোপুরি ফিট হতে আমার দেড় মাস সময়ই লাগবে, রাইডু যোগ করেন। 

২০১৯ বিশ্বকাপে ভারতের ১৫ সদস্যের স্কোয়াডে ছিলেন না রাইডু। ৩৩ বছর বয়সী ব্যাটসম্যানের জায়গায় ডাক পান অল-রাউন্ডার বিজয় শঙ্কর। প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ সেসময় জানিয়েছিলেন, থ্রি ডাইমেনশনাল (ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং) গুণাবলীর কারণে রাইডুর পরিবর্তে বিজয়কে স্কোয়াডে রাখা হয়েছে। ব্যাপারটিতে খুশি হতে পারেননি রাইডু।

তবে বিশ্বকাপ চলাকালীন ওপেনার শিখর ধাওয়ান ও বিজয় শঙ্করের চোটের কারণে নির্বাচকদের সামনে পথ খুলে যায় রাইডুকে নেয়ার। কিন্তু স্ট্যান্ডবাই লিস্টে থাকলেও তার পরিবর্তে ডাক পান ঋষভ পন্থ। বিসিসিআই নির্বাচকরা ধাওয়ানের পরিবর্তে পন্থ এবং বিজয়ের বদলে স্কোয়াডে যোগ করেন ময়াঙ্ক আগারওয়ালকে। এর পরপরই ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন রাইডু। 

রাইডু ভারতের হয়ে ৫৫টি ওয়ানডে খেলেছেন। তিন সেঞ্চুরি ও দশ ফিফটিতে ৪৭.০৫ গড়ে করেছেন ১৬৯৪ রান। ৪২ রান করেছেন ছয়টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে।

ডেইলি বাংলাদেশ/আরএস