কম খরচে বিদেশেই স্মরণীয় হোক মধুচন্দ্রিমা

ঢাকা, বুধবার   ২৬ জানুয়ারি ২০২২,   ১২ মাঘ ১৪২৮,   ২১ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

কম খরচে বিদেশেই স্মরণীয় হোক মধুচন্দ্রিমা

ভ্রমণ প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০০ ৩০ নভেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

বিয়ের ধকল কাটাতে প্রয়োজন নিরিবিলি, একান্ত অবসর। কেতাবি ভাষায় যাকে বলে মধুচন্দ্রিমা। দুজন মানুষের একে অপরকে জেনে নেয়াও সহজ হয় এ অবসরে। দেশের মধ্যে যেতে পারেন কক্সবাজার, রাঙামাটি কিংবা সিলেট। আর দেশের বাইরের কথা চিন্তা করলেই প্রথমের খরচের বিষয়টি মাথায় আসে।

বিদেশেও যে কম খরচে মধুচন্দ্রিমা সেরে আসা যায়, তা জানেন কী? দেশের বাইরে সস্তা এবং সেরা হানিমুন ঠিকানাগুলো রইল আপনাদের জন্য—

ফিলিপাইন

কম খরচ কিন্তু মন জুড়ানো দেশ! প্রিয়জনকে নিয়ে ফিলিপাইনের বোরার দ্বীপপুঞ্জ, বালিকাসাগে নৌকায় নিজেদের সুন্দর মুহূর্ত উপভোগ করতে পারবেন। এমনকি, বোহোকের ভার্জিন দ্বীপপুঞ্জ, কায়াঙ্গান হ্রদ, করোনের বারাকুদা হ্রদ ও ম্যাকটন দ্বীপের সমারোহে আপনাদের মধুচন্দ্রিমা হয়ে উঠবে স্মরণীয়। এই স্বপ্নপুরীতে ৫ দিনের খরচ হবে বাংলাদেশি টাকায় মাত্র ৫০ হাজার থেকে ৮০ হাজার টাকা।

থাইল্যান্ড

থাইল্যান্ডে মধুচন্দ্রিমায় যাওয়ার কথা যদি ভেবে থাকেন, তাহলে আপনি সন্ধান পেতে পারেন এক টুকরো স্বর্গের। এখানে ফিফি দীপপুঞ্জের সৌন্দর্য্য, কোহ লান্তার বালুকাময় সৈকত, ও ঘন ম্যানগ্রোভের মধ্যে নিজেকে হারিয়ে ফেলতে পারেন আপনি। পাঁচদিনের থাইল্যান্ড ট্যুরের আপনার ৬০ হাজার টাকা খরচ হতে পারে।

শ্রীলঙ্কা

নব দম্পতিদের জন্য একেবারে সঠিক জায়গা। যত দিন যাচ্ছে ততই যেন শ্রীলঙ্কা মধুচন্দ্রিমার জন্য আরও বিখ্যাত হয়ে উঠছে। কী নেই এই দেশে! ইয়ালা ন্যাশনাল ফরেস্ট, ক্যান্ডিতে বুদ্ধ গুহার ভাস্কর্য, আয়ুর্বেদিক স্পা সেন্টার, কসগোহা, এলা রক ও বান্দারাওয়েলা, নুওয়ারা এলিয়ার চা বাগান, এবং হিক্কাডুয়া সৈকত। শ্রীলঙ্কায় ৫ দিনের খরচও ফিলিপাইনের মতো!

বালি

মধুচন্দ্রিমায় যাওয়ার জায়গাগুলোর মধ্যে অন্যতম পছন্দের একটি জায়গা হল বালি। বিয়ের এত ব্যস্ত সময়ের পর, শান্ত, স্নিগ্ধ পরিবেশে দু’জনে সময় কাটানোর জন্য শান্ত একটি সমুদ্র সৈকতের জুড়ি মেলা ভার। এখানে কুটা দ্বীপে বসে আপনারা একসঙ্গে একে অপরকে উপহার দিতে পারেন একটি সুন্দর সন্ধ্যা। ৫ দিনে আপনার সব মিলিয়ে খরচ হতে পারে ৮০ হাজার থেকে ১ লাখ টাকা।

ডেইলি বাংলাদেশ/এনকে

English HighlightsREAD MORE »