বাংলাদেশ থেকে শ্রীলঙ্কায় ক্রুজ সার্ভিস চালু হচ্ছে

ঢাকা, সোমবার   ১৭ জানুয়ারি ২০২২,   ৩ মাঘ ১৪২৮,   ১২ জমাদিউস সানি ১৪৪৩

বাংলাদেশ থেকে শ্রীলঙ্কায় ক্রুজ সার্ভিস চালু হচ্ছে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:১৬ ১ নভেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে একটি ক্রুজ পরিষেবা চালুর কথা বিবেচনা করা হচ্ছে বলে জানিয়েছে শ্রীলঙ্কার পর্যটন মন্ত্রণালয়।

শনিবার শ্রীলঙ্কার ইংরেজি দৈনিক ডেইলি মিরর এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

শ্রীলঙ্কান পর্যটন মন্ত্রণালয়ের বরাত দিয়ে ডেইলি মিরর জানায়, শ্রীলঙ্কায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার তারেক মো. আরিফুল ইসলাম ও দেশটির পর্যটনমন্ত্রী প্রসন্ন রানাতুঙ্গার মধ্যে অনুষ্ঠিত এক বৈঠকে এ তথ্য জানানো হয়। বৈঠকে নেয়া সিদ্ধান্ত অনুযায়ী ভবিষ্যতে দু’দেশের মধ্যে ক্রুজ সার্ভিস চালু করা হবে।

এছাড়া একই সঙ্গে দু’দেশের মধ্যে সরাসরি ফ্লাইট চালু করতে বাংলাদেশের একটি বেসরকারি বিমান সংস্থা প্রস্তুত বলেও জানানো হয়েছে।

শ্রীলঙ্কান পর্যটনমন্ত্রী রানাতুঙ্গা বলেন, বিমসটেক এবং সার্কের মতো আঞ্চলিক সম্মেলনের মাধ্যমে দক্ষিণ এশীয় অঞ্চলে পর্যটনশিল্পের উন্নয়নে আরও মনোযোগ দেওয়া উচিত। দক্ষিণ এশিয়ার দেশগুলোর পর্যটনমন্ত্রীদের সম্মেলনের মাধ্যমে এসব দেশে যৌথ পর্যটন কর্মপরিকল্পনা বাস্তবায়ন করতে হবে।

বাংলাদেশের হাইকমিশনার জানান, দুই দেশের মধ্যে পর্যটন-সংক্রান্ত একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হবে বলে আশা করা হচ্ছে। সমঝোতা স্মারকের খসড়া তৈরি করা হয়েছে এবং শিগগিরই স্বাক্ষর হবে।

ডেইলি মিরর জানায়, শ্রীলঙ্কান এয়ারলাইন্স বর্তমানে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে সরাসরি ফ্লাইট পরিচালনা করছে। বৈঠকে হাইকমিশনার বলেন, বাংলাদেশের একটি বেসরকারি বিমান সংস্থা ঢাকা ও কলম্বোর মধ্যে সরাসরি ফ্লাইট চালু করতে প্রস্তুত।

ডেইলি বাংলাদেশ/এনকে

English HighlightsREAD MORE »