সেন্টমার্টিন খুলছে ১১ সেপ্টেম্বর, যে‌তে হবে যেভাবে
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=204346 LIMIT 1

ঢাকা, সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৭ ১৪২৭,   ০৪ সফর ১৪৪২

সেন্টমার্টিন খুলছে ১১ সেপ্টেম্বর, যে‌তে হবে যেভাবে

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৩ ৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:৫৯ ৮ সেপ্টেম্বর ২০২০

এমভি কর্ণফুলী এক্সপ্রেস।

এমভি কর্ণফুলী এক্সপ্রেস।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বন্ধ থাকা সেন্টমার্টিন পর্যটকদের জন্য খুলে দেয়া হচ্ছে। আগামী ১১ সেপ্টেম্বর থেকে সেন্টমার্টিন চালুর খবর জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এদিন সকাল ৭টায় কক্সবাজার থেকে এমভি কর্ণফুলী এক্সপ্রেস সেন্টমার্টিনের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে। এরইমধ্যে এ খবর নিশ্চিত করেছে পর্যটকদের বহনকারী প্রমোদ জাহাজ এমভি কর্ণফুলী এক্সপ্রেস কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ জানায়, ১১ সেপ্টেম্বর থেকে আমাদের প্রমোদ জাহাজ এমভি কর্ণফুলী এক্সপ্রেস আবার যাত্রা শুরু করছে। এদিন সকাল ৭টায় কক্সবাজার থেকে সেন্টমার্টিন যাওয়া হবে। আবার বিকেল সাড়ে ৩ টায় সেন্টমার্টিন থেকে কক্সবাজার ফেরত আসা হবে। এজন্য ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজার অফিস থেকে টিকিট সংগ্রহের অনুরোধ করা হয়েছে।

কর্ণফুলী এক্সপ্রেস জাহাজটিতে একসঙ্গে ৫৪৭ জন ভ্রমণ করতে পারবেন। এতে রয়েছে ৫১০টি চেয়ার। ইকোনমিক আসনের চেয়ারের (দ্বিতীয় শ্রেণি) ভাড়া দুই হাজার টাকা। বিজনেস আসনের চেয়ারের (প্রথম শ্রেণি) ভাড়া দুই হাজার ৫০০ টাকা। জাহাজটিতে কেবিনের সংখ্যা রয়েছে ১৭টি। এর মধ্যে সিঙ্গেল, ডাবল, ইকোনমিক ও ভিভিআইপি শ্রেণি রয়েছে। সিঙ্গেল কেবিন (একজন) পাঁচ হাজার টাকা, ডাবল কেবিন (দুইজন) আট হাজার টাকা, ইকোনমিক (দুইজন) ১০ হাজার ও ভিভিআইপি (দুইজন) ১৫ হাজার টাকা।

এছাড়া প্রতিটি কেবিনে অতিরিক্ত যাত্রীদের জন্য ইকোনমিক আসনের চেয়ারের ভাড়ার টিকিট সংগ্রহ করতে হবে।

কক্সবাজার থেকে সেন্টমার্টিন যেতে নৌরুটে ৯৫ কিলোমিটার পাড়ি দিতে হয়। জাহাজটিতে যাত্রীদের নিরাপত্তায় সব ধরনের ব্যবস্থাসহ রয়েছে আধুনিক সুযোগ-সুবিধা।

ডেইলি বাংলাদেশ/এমকেএ