পদক নিশ্চিত করলো বাংলাদেশ

ঢাকা, রোববার   ০২ অক্টোবর ২০২২,   ১৭ আশ্বিন ১৪২৯,   ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

ইসলামিক সলিডারিটি গেমসে

পদক নিশ্চিত করলো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক:   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৯ ১৫ আগস্ট ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

তুরষ্কের কোনিয়ায় অনুষ্ঠিত ইসলামিক সলিডারিটি গেমসে অবশেষে বাংলাদেশের একটি পদক নিশ্চিত করেছে বাংলাদেশের অ্যারচাররা। 

অ্যারচ্যারির কম্পাউন্ড নারী দলগত ইভেন্টে বাংলাদেশ ফাইনালে উঠেছে। ফাইনালে শ্যামলীরা স্বাগতিক তুরস্কের বিপক্ষে লড়বে। লড়াইয়ে জিতলে চ্যাম্পিয়ান নয়তো রানর্সআপ হয়েই শান্ত থাকতে হবে। 

১৭ আগস্ট বাংলাদেশ স্বর্ণের জন্য লড়বে। কম্পাউন্ড নারী দলে রয়েছেন শ্যামলী রায়, রোকসানা আক্তার ও পুষ্পিতা জামান।

ইসলামিক সলিডারিটি গেমসে বাংলাদেশের মূল সম্ভাবনা ছিল অ্যারচ্যারি ডিসিপ্লিনেই। সেখানে আজ খেলা শুরু হওয়ার পরপরই বাংলাদেশের একটি পদক নিশ্চিত হয়। 

সকালের ইভেন্ট ছিল রিকার্ভ পুরুষ ও কম্পাউন্ড নারী। কম্পাউন্ড নারীতে ১০ জন অ্যারচ্যার অংশগ্রহণ করেন। ১০ জনের মধ্যে স্বাগতিক তুরস্ক ও বাংলাদেশের ৩ জন করে অ্যারচ্যার ছিলেন। 

বাকি দেশগুলোর নারী কম্পাউন্ড অ্যারচ্যার ৩ জন না থাকায় কম্পাউন্ড নারী দলগত ইভেন্টে শুধু বাংলাদেশ ও তুরস্কের মধ্যে স্বর্ণের লড়াই হবে। দুইয়ের অধিক দল না থাকায় ব্রোঞ্জ পদক লড়াই অনুষ্ঠিত হবে না।

কম্পাউন্ড নারী বিভাগে বাংলাদেশের রোকসানা আক্তার শুরুর দিকে দুর্দান্ত ফর্মে ছিলেন। ৬০ তীর পর্যন্ত তিনি প্রথমে ছিলেন। পরবর্তীতে অবশ্য তিনি পঞ্চম হন। বাই পেয়ে তিনি কোয়ার্টারে উঠেন। 

তার প্রতিপক্ষ তুরস্কের সেভিম। নারী ব্যক্তিগত কম্পাউন্ড বিভাগে কোয়ার্টারে উঠেছেন শ্যামলী রায়ও। কম্পাউন্ডে বাংলাদেশের আরেক অ্যারচ্যার জামান পুষ্পিতা মালয়েশিয়ার হালিম নুরের সঙ্গে খেলবেন প্রি কোয়ার্টারে। 

সকালে অনুষ্ঠিত রিকার্ভ কোয়ালিফিকেশনে বাংলাদেশের তিন পুরুষ আরচ্যার ১/১৬ রাউন্ডে উঠেছেন। সুদানের অ্যারচ্যারকে বাংলাদেশের সাগর ইসলাম ৬-০ সেটে পরাজিত করেন। রোমান সানা ও আব্দুল হাকিম রুবেল বাই পেয়ে ১/১৬ খেলবেন।

ডেইলি বাংলাদেশ/এসএল

English HighlightsREAD MORE »