হঠাৎ অশান্ত পুজারা

ঢাকা, মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২,   ১২ আশ্বিন ১৪২৯,   ২৯ সফর ১৪৪৪

Beximco LPG Gas

হঠাৎ অশান্ত পুজারা

স্পোর্টস ডেস্ক: ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০২ ১৫ আগস্ট ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টেস্ট ব্যাটার হিসেবে অধিক পরিচিত চেতেশ্বর পুজারা। কিন্তু স্বভাবের বিরুদ্ধে যেয়ে চলতি রয়্যাল লন্ডন কাপে যেন হঠাৎ অশান্ত হয়ে উঠলো পুজারার ব্যাট। পরপর দুই ম্যাচে তার ব্যাট থেকে এলো ঝড়ো গতির শতক। প্রথমটিতে ম্যাচে দল হারলেও, পরের ম্যাচে পেয়েছে বড় জয়।

সোমবার হোভের কাউন্টি গ্রাউন্ডে সারের বিপক্ষে পুজারার ১৩১ বলে ১৭৪ রানের ইনিংসের সুবাদে ৩৭৮ রানের বড় সংগ্রহ পায় সাসেক্স।

জবাবে ৩১.৪ ওভারে মাত্র ১৬২ রানেই গুটিয়ে গেছে সারে। যার ফলে ২১৬ রানের বিশাল জয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে গেছে সাসেক্স।

ঠিক আগের ম্যাচেই গত শুক্রবার ওয়ারউইকশায়ারের বিপক্ষে মাত্র ৭৯ বলে ১০৭ রানের ইনিংস খেলেন পুজারা। তবু ম্যাচটি ৫ রানে হেরে যায় সাসেক্স। পরের ম্যাচে আর কোনো ভুল হয়নি, অধিনায়ক পুজারার ২০ চার ও ৫ ছয়ের মারে সাজানো সেঞ্চুরির ম্যাচটি জিতেই মাঠ ছাড়ে সাসেক্স।

পুজারা ছাড়াও সেঞ্চুরি হাঁকিয়েছেন তিন নম্বরে নামা টম ক্লার্ক। ইনিংসের ৩৬তম ওভারের শেষ বলে দলীয় ২১৪ রানে আউট হন ক্লার্ক। 

পুজারা সঙ্গে ২০৯ রানের জুটি গড়ার পথে তিনি ১০৬ বলে ১৩ চারের মারে করেছেন ১০৪ রান। পরের ১৪ ওভারে সাসেক্স যোগ করে আরও ১৬৪ রান।

ক্লার্ক আউট হওয়ার সময় ৯৪ বলে ৮১ রানে অপরাজিত ছিলেন পুজারা। সেখান থেকে পরের ১৪ ওভারের মধ্যে ৩৭ বল মোকবিলা করে ৯৩ রান করেন সাসেক্সের অধিনায়ক। 

এই তাণ্ডবেই মূলত ৩৭৮ রানের বড় সংগ্রহে পৌঁছে যায় সাসেক্স, যা পরে দলকে পাইয়ে দেয় ২১৬ রানের বড় জয়।

ডেইলি বাংলাদেশ/এসএল

English HighlightsREAD MORE »