অধিনায়কত্ব পেলেন, হারালেন

ঢাকা, রোববার   ০২ অক্টোবর ২০২২,   ১৭ আশ্বিন ১৪২৯,   ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

অধিনায়কত্ব পেলেন, হারালেন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩৪ ১২ আগস্ট ২০২২   আপডেট: ১২:৩৭ ১২ আগস্ট ২০২২

শিখর ধাওয়ান

শিখর ধাওয়ান

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু হওয়ার সাত দিন আগে অধিনায়কত্ব হারালেন শিখর ধাওয়ান। তার জায়গায় ভারতীয় দলের নতুন অধিনায়ক করা হয়েছে লোকেশ রাহুলকে। অন্যদিকে ধাওয়ানকে করা হয়েছে সহ-অধিনায়ক।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) মেডিক্যাল বোর্ডের কাছ থেকে খেলার ছাড়পত্র পেয়েছেন রাহুল। তাই তাকে দলে নেয়া হয়েছে। এর আগে গত ৩০ জুলাই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছিল বিসিসিআই। যেখানে বিশ্রাম দেওয়া হয়েছিল অধিনায়ক রোহিত শর্মাকে।

সে সময় রোহিতের জায়গায় অধিনায়ক হিসাবে ধাওয়ানের নাম ঘোষণা করা হয়েছিল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্যসমাপ্ত ওয়ানডে সিরিজেও অধিনায়ক ছিলেন ধাওয়ান। কিন্তু সিরিজ শুরুর আগেই রাহুলকে নতুন নেতা ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড।

বিসিসিআই একটি বিবৃতিতে জানিয়েছে, ‘বোর্ডের মেডিক্যাল দল পরীক্ষা করে রাহুলকে খেলার অনুমতি দিয়েছে। তার পরে বিসিসিআইয়ের নির্বাচক কমিটি বিবেচনা করে রাহুলকে জিম্বাবুয়ে সফরে ভারতীয় দলের অধিনায়ক ঘোষণা করেছে। ধাওয়ান তার সহ-অধিনায়ক হিসাবে খেলবে।’

রাহুল দলে ঢোকায় জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ জনের বদলে ১৬ জন ক্রিকেটার খেলতে যাবেন। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দলে নেয়া হয়েছিল রাহুলকে। কিন্তু সিরিজ শুরুর আগে করোনা আক্রান্ত হন তিনি। তার পর থেকে ক্রিকেট মাঠে নামেননি রাহুল।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথমে সুযোগ না পাওয়ায় টুইট করে রাহুল জানিয়েছিলেন, ‘জুন মাসে অস্ত্রোপচারের পরে আমি অনুশীলন শুরু করেছিলাম। ভেবেছিলাম ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলব। কিন্তু সিরিজ শুরুর আগেই করোনা আক্রান্ত হলাম। তাই সব কিছু আরো কয়েক সপ্তাহ পিছিয়ে গেল। আমি দ্রুত সুস্থ হচ্ছি। আশা করছি তাড়াতাড়ি জাতীয় দলে খেলব। ভারতের হয়ে খেলা আমার কাছে সব থেকে বেশি গর্বের।’

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »