শ্রীলংকা সফরে পাওয়া অর্থ দেশটির শিশুদের জন্য দিয়ে দিলেন ক্রিকেটারর

ঢাকা, বুধবার   ০৫ অক্টোবর ২০২২,   ২০ আশ্বিন ১৪২৯,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

শ্রীলংকা সফরে পাওয়া অর্থ দেশটির শিশুদের জন্য দিয়ে দিলেন ক্রিকেটারর

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৩৪ ১২ আগস্ট ২০২২   আপডেট: ০৯:৩৫ ১২ আগস্ট ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এইতো এক মাস আগেই শ্রীলংকা সফর করে গিয়েছে অস্ট্রেলিয়া। সিরিজ খেলার সময় দেশটিতে চলমান সংকটটা খুব কাছ থেকে দেখেছেন দলটির ক্রিকেটাররা। যা দেখে মন কেঁদেছে প্যাট কামিন্সদের। আর তাই এই সফর থেকে পাওয়া প্রাইজমানির সব টাকা লংকান শিশুদের দিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়া।

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এক বিবৃতিতে জানিয়েছে, সফর থেকে পাওয়া ৩০ হাজার মার্কিন ডলারের সবটাই দিয়ে দেওয়া হবে। যা বাংলাদেশি অর্থে ২৮ লাখ টাকা আর শ্রীলংকান মুদ্রায় ১ কোটি ৭ লাখ রুপির সমপরিমাণ।

চলতি বছরের মাঝামাঝিতে শ্রীলংকায় সফরকালে অস্ট্রেলিয়া দেখেছে লংকানদের জ্বালানির হাহাকার, রাজনৈতিক অস্থিরতা। এরপরই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

আকাশছোঁয়া মুদ্রাস্ফীতি আর বিশাল জ্বালানি সংকট শ্রীলংকার জনজীবনকে রীতিমতো বিপর্যয়ের মুখেই ফেলে দিয়েছে। এরপর দীর্ঘ আন্দোলনের ফলে দেশটির রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পদত্যাগ করতে বাধ্য হয়েছেন। জাতিসংঘ একে মানবিক সংকট হিসেবে ঘোষণা দিয়েছে।

এমন সব ঘটনা যখন ঘটছে, তখন শ্রীলংকায় সফর করছে অস্ট্রেলিয়া। আর তাই এই সংকট খুব কাছে থেকেই দেখেছেন কামিন্সরা। অজি অধিনায়কের ভাষ্য, ‘শ্রীলংকানদের দৈনিক জীবনপ্রবাহে এর প্রভাবটা বেশ স্পষ্টভাবে দেখেছিলাম আমরা।’ সে কারণেই অস্ট্রেলিয়া দল এই সিদ্ধান্ত নিয়েছে।

এই অর্থ প্রথমে যাবে জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফে। সেখান থেকে এই অর্থ শ্রীলংকান শিশুদের পেছনে ব্যয় করা হবে বলে জানানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »