জাতীয় দলে জায়গা হারিয়ে ঈশানের ইঙ্গিতপূর্ণ স্ট্যাটাস

ঢাকা, বুধবার   ০৫ অক্টোবর ২০২২,   ২০ আশ্বিন ১৪২৯,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

জাতীয় দলে জায়গা হারিয়ে ঈশানের ইঙ্গিতপূর্ণ স্ট্যাটাস

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৮:৪৬ ১২ আগস্ট ২০২২   আপডেট: ০৯:১৮ ১২ আগস্ট ২০২২

ঈশান কিষাণ

ঈশান কিষাণ

আসন্ন এশিয়া কাপের জন্য এরই মধ্যে পরিকল্পনা শুরু করেছে ভারতীয় ক্রিকেট দল। গত সোমবার ঘোষণা করা হয়েছে তাদের স্কোয়াড। তবে সেই দলে জায়গা পাননি আইপিএলের সবচেয়ে দামী খেলোয়াড় ঈশান কিষাণ। এরপরই রেগে রীতিমতো আগুন তিনি। ইঙ্গিতপূর্ণ স্ট্যাটাসে জানিয়ে দিয়েছেন মনের কথা। 

ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-২০ সিরিজের দলে ছিলেন ঈশান। তবে প্রথম একাদশে সুযোগ হয়নি তার। তার বদলে যিনি খেলেছেন, সেই সূর্যকুমার যাদব ছিলেন দুর্দান্ত। এর ফলে সূর্যকুমার জায়গা করে নিয়েছেন দলে, কপাল পুড়েছে ঈশানের।

এর ফলে অবশ্য ভারতীয় পরিমণ্ডলে গুঞ্জন সৃষ্টি হয়েছে বেশ। প্রশ্ন উঠছে, ভারতীয় দলে তাহলে কিষাণের ভূমিকা শেষ হতে চলল কি না। সেই প্রশ্নের উত্তর সহসাই মিলবে না। তবে এরই মধ্যে আবারও আলোচনায় চলে এসেছেন কিষাণ। সামাজিক যোগাযোগ মাধ্যমে রহস্যপূর্ণ এক স্ট্যাটাসে তিনি নির্বাচকদের খোঁচা দিয়েছেন। 

কী ছিল তার সেই পোস্টে? ভারতীয়-কানাডিয়ান গায়ক হাম্বল পোয়েটের গান ‘বেলা’র কয়েকটি লাইন পোস্ট করেছেন তিনি। সেই লাইনের বাংলা অর্থ দাঁড়ায়, ‘ব্যথা লাগলেও কখনো নিজেকে বদলে ফেলো না। যদি কেউ তোমাকে নরম ভাবে, তাহলে আগুন হয়ে সামনে এসো।’

এশিয়া কাপে জায়গা না পেয়ে মনঃক্ষুণ্ণ ঈশান, তা বলাই বাহুল্য। আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার যিনি, তার এভাবে বঞ্চিত হওয়াটা যে মনে আঘাত দেওয়ার মতোই বিষয়! সবশেষ নিলামে তাকে সাড়ে ১৫ কোটি টাকা দিয়ে কিনেছে মুম্বাই ইন্ডিয়ান্স। 

আইপিএলে ঈশান খারাপ খেলেননি। মুম্বাই প্লে-অফে উঠতে পারেনি বটে, কিন্তু তিনি ঠিকই ১৪ ইনিংসে ৪১৮ রান করেন। এমন পারফরম্যান্সের পর ভারতীয় দলে আসেন তিনি। জুনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজেও খেলেছেন। যেখানে ছিল দু’টি ৫০ পেরোনো ইনিংস।

তবে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সফরে রীতিমতো ব্রাত্য হয়ে পড়েন ঈশান। খেলার সুযোগ পেয়েছেন মাত্র দুই ম্যাচে। শেষ ছয় ইনিংসে অবশ্য মাত্র ৬৫ রান করেছেন তিনি। আর এরপর তো বাদ পড়লেন দল থেকেই।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »