পুমাসের বিপক্ষে বার্সার শিরোপা জয়

ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

পুমাসের বিপক্ষে বার্সার শিরোপা জয়

স্পোর্টস ডেস্ক: ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৪৭ ৮ আগস্ট ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজেদের ঘরে আরেকটি ট্রফি সাজিয়ে রাখার সুযোগ করে নিল বার্সা। মেক্সিকান ক্লাব পুমাসকে বড় ব্যবধানে হারিয়ে জোয়ান গ্যাম্পার ট্রফি জিতেছে বার্সেলোনা।

রোববার দিবাগত রাতে মেক্সিকান ক্লাব পুমাসের জালে আধডজন গোল পুরে এই স্পেনিশ ক্লাব।  

বার্সার জার্সিতে রবার্ট লেভান্ডভস্কির প্রথম গোল, পেদ্রির জোড়া গোলের সঙ্গে উসমান দেম্বেলে, পিয়ের-এমেরিক অবামেয়াং ও ফ্রেঙ্কি ডি ইয়ংদের একটি করে গোলে বড় জয়ে শিরোপা নিশ্চিত হয় দলটির।

প্রাক-মৌসুমে বেশ কয়েকটি প্রীতি ম্যাচ খেললেও দলের নতুন মুখ লেভান্ডভস্কির পা থেকে গোল আসেনি। শেষতক বার্সার জার্সিতে গোলের ঠিকানা খুঁজে পেয়েছেন এই পোলিশ স্ট্রাইকার। 

জোয়ান গ্যাম্পার ট্রফিতে ন্যু ক্যাম্পে মেক্সিকান ক্লাব পুমাসের বিপক্ষে ম্যাচ শুরুর ৩ মিনিটের মধ্যেই কাতালান ক্লাবটির হয়ে নিজের প্রথম গোল পান লেভান্ডভস্কি।

তার গোলের পর ম্যাচের প্রথম কুড়ি মিনিটের মধ্যে আরও তিনবার পুমাসের জাল কাঁপায় স্বাগতিক বার্সেলোনা। ৫ এবং ১৯ মিনিটে মিডফিল্ডার পেদ্রি এবং দশম মিনিটে উসমান দেম্বেলে বল জালে জড়ালে তখনই ম্যাচ থেকে ছিটকে যায় মেক্সিকান অতিথিরা।

দ্বিতীয়ার্ধের ৪৯ এবং ৮৪ মিনিটে যথাক্রমে পিয়ের-এমেরিক অবামেয়াং এবং ফ্রেঙ্কি ডি ইয়ং আরও দুবার লক্ষ্যভেদ করলে বড় জয়ে শিরোপা নিশ্চিত হয় বার্সেলোনার।

এদিকে দীর্ঘ সময় বার্সার জার্সি গায়ে মাঠ মাতানো ব্রাজিলিয়ান কিংবদন্তি দানি আলভেস এদিন পুমাসের হয়ে খেলেছেন সাবেক ক্লাবের বিপক্ষে। ম্যাচ শেষে তাকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানিয়েছেন ন্যু ক্যাম্পে উপস্থিত প্রায় ৮৩ হাজার বার্সা সমর্থক। 

ডেইলি বাংলাদেশ/এসএল

English HighlightsREAD MORE »