ভুল করে কোচ হয়েছিলাম: রবি শাস্ত্রী
15-august

ঢাকা, সোমবার   ১৫ আগস্ট ২০২২,   ১ ভাদ্র ১৪২৯,   ১৬ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

ভুল করে কোচ হয়েছিলাম: রবি শাস্ত্রী

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩১ ৪ জুলাই ২০২২   আপডেট: ২০:৫০ ৪ জুলাই ২০২২

রবি শাস্ত্রী (ফাইল ছবি)

রবি শাস্ত্রী (ফাইল ছবি)

ধারাভাষ্যকার হিসেবে তার নামডাক আছে দীর্ঘদিনের। সেখান থেকেই ভারতীয় ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব পান দেশটির সাবেক ক্রিকেটার রবি শাস্ত্রী। 

কোচের পদ থেকে বিদায়ের পর আবার ধারাভাষ্যে ফিরে এসেছেন তিনি। চলমান ইংল্যান্ড বনাম ভারতের মধ্যকার এজবাস্টন টেস্টে কমেন্ট্রির কাজও করছেন তিনি। সেখানেই ধারাভাষ্যের একপর্যায়ে সাবেক এ কোচ বলেন, তিনি ভুলবশত কোচিংয়ে চলে এসেছিলেন। 

রবি শাস্ত্রীর পর ভারত দলের হেড এখন রাহুল দ্রাবিড়। অথচ সাবেক কোচ মনে করেন, তার চেয়ে নাকি রাহুল দ্রাবিড়ই কোচ হওয়ার জন্য বেশি উপযুক্ত ছিলেন। 

এ সম্পর্কে শাস্ত্রীর ভাষ্য, ‘আমার পর ভারতীয় দলের কোচ হওয়ার জন্য রাহুলের চেয়ে ভালো কেউ ছিল না। আমি ভুলবশত কোচের চাকরি পেয়েছিলাম। আমি ধারাভাষ্য দিতাম। আমাকে দায়িত্ব নিতে বলা হয়েছিল। আমি সামান্য কিছু করেছি। কিন্তু রাহুল একেবারে সিস্টেম থেকে উঠে এসেছে ও কঠোর পরিশ্রম করে। অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের কোচ ছিল সে। তারপর সিনিয়র দলের দায়িত্ব নিয়েছে। 

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ ছিল রবি শাস্ত্রীর শেষ অ্যাসাইনমেন্ট। তারপর হেড কোচ হিসেবে ভারতীয় দলে শাস্ত্রীর মেয়াদ শেষ হয়ে যায়। 

শাস্ত্রী যুগের অবসানের পরেই দ্রাবিড় যুগের সূচনা হয়। কোচ হিসেবে ভারতীয় দলের সঙ্গে মোট দুই দফায় শাস্ত্রীর টানা পাঁচ বছরের (২০১৭-২০২১) ক্যারিয়ার ছিল রীতিমতো আলোচনার কেন্দ্রবিন্দুতে।

ডেইলি বাংলাদেশ/আরএম

English HighlightsREAD MORE »